Type Here to Get Search Results !

ইসরাইল-বিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, ‘গণহত্যা’ বন্ধের আহ্বানঃ আরশিকথা দেশ-বিদেশ

আরশিকথা নিউজ ডেস্কঃ

ইসরাইলি হত্যাযজ্ঞকে যুক্তরাষ্ট্রের নগ্ন সমর্থনের মধ্যেই দেশটির বিভিন্ন শহরে তেল আবিব-বিরোধী ব্যাপক বিক্ষোভ হয়েছে। ওয়াশিংটন ডিসি, লস অ্যাঞ্জেলেসসহ বিভিন্ন শহরে সমাবেশে অংশ নিয়ে ইসরাইলের ‘গণহত্যা’ বন্ধের আহ্বান জানিয়েছেন বিক্ষোভকারীরা।

স্থানীয় সময় শনিবার (২১ অক্টোবর) দুপুর থেকেই লস অ্যাঞ্জেলেস, ডাউনটাউন প্রেসিং স্কয়ার এলাকায় জড়ো হতে থাকেন বিক্ষোভকারীরা। বিকেল নাগাদ এসব এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে। ‘ফ্রি প্যালেস্টাইন’ আর ‘প্যালেস্টাইন উইল নেভার ডাই’ শ্লোগানে মুখর হয়ে ওঠে শহরের প্রাণকেন্দ্র ডাউনটাউন।

বিক্ষোভ সমাবেশে যোগ দেন বিভিন্ন ধর্ম ও বর্ণের হাজার হাজার নারী-পুরুষ, বাদ যায়নি শিশুরাও। সমাবেশে নিহত ফিলিস্তিনিদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাফফেরাত কামনা করা হয়।
 
বিক্ষোভ সমাবেশে ফিলিস্তিনের ওপর ইসরাইলের হামলার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, ‘প্রতি মুহূর্তে বৃষ্টির মতো বোমার আঘাতে প্রাণ হারাচ্ছে অসংখ্য নারী, পুরুষ ও শিশু। পুরো এলাকা পরিণত হচ্ছে কবরস্থানে। এ হামলা মানবতার বিরুদ্ধে।’
 
প্রতিবাদ সমাবেশে অংশ নেন প্রবাসী বাংলাদেশিরাও। তারা এ ভয়াবহ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা বন্ধের দাবি জানান। হামলা থামাতে বিশ্ব মানবতার ঐক্য চেয়েছেন প্রতিবাদে অংশ নেয়া সাধারণ মানুষ।

লস অ্যাঞ্জেলেসের মতো বিক্ষোভ হয়েছে ওয়াশিংটন ডিসিতেও। হাজারো মানুষ অংশ নেন এতে। তারা সবাই ফিলিস্তিনে হামলা বন্ধের আহ্বান জানান। এছাড়াও বিক্ষোভ হয়েছে হিউস্টন, টেক্সাসসহ যুক্তরাষ্ট্র্রের বিভিন্ন অঙ্গরাজ্যে।



ছবি ও তথ্যঃ সংগৃহীত


আরশিকথা দেশ-বিদেশ

২২ অক্টোবর ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.