Type Here to Get Search Results !

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশে ১৫৯ প্লাটুন বিজিবি মোতায়েনঃ আরশিকথা বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আরশিকথাঃ

দ্বাদশ সংসদ জাতীয় নির্বাচন ঠেকাতে বিএনপিসহ সমমনাদের ডাকা অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানী ঢাকাসহ সারা দেশে ১৫৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর সপ্তম দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হয় মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ৬টায়। রোববার (২৬ নভেম্বর) সকাল ৬টা থেকে শুরু হয় এ কর্মসূচি। এ কর্মসূচিতে ঢাকাসহ সারা দেশে বেশ কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে।

২৩ নভেম্বর বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে অবরোধ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ দফায় রোববার থেকে (২৬ ও ২৭ নভেম্বর) ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।
 
এ কর্মসূচিতে দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ ও রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের কথা বলা হয়। তবে সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ঔষধ পরিবহণ এ অবরোধের আওতামুক্ত রয়েছে।
 
রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় গত শুক্রবার (১০ নভেম্বর) ভোর ৬টায়। এবার চতুর্থ দফায় রোববার (১২ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করে দলটি। ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফা, এবং ২২ ও ২৩ নভেম্বর ষষ্ঠ দফায় অবরোধ কর্মসচি পালন করে দলটি। সপ্তম দফা অবরোধ শেষে আজ ফের অবরোধ চলছে। কাল পালন করা হবে হরতাল।  
 
আরশিকথা বাংলাদেশ সংবাদ


ছবি ও তথ্যঃ সংগৃহীত
২৯ নভেম্বর ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.