Type Here to Get Search Results !

মধুপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বিকশিত ভারত সংকল্প যাত্রা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীঃ আরশিকথা ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা,আরশিকথাঃ


গোটা দেশের পাশাপাশি রাজ্যজুড়েও চলছে বিকশিত ভারত সংকল্প যাত্রা। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনকল্যাণ প্রকল্প দেশের অন্তিম ব্যাক্তি পর্যন্ত পৌঁছে দিতেই বিকশিত ভারত সংকল্প যাত্রা দেশ জুড়ে চলছে। মিলছে ব্যপক সাড়া। তারই অঙ্গ হিসেবে বৃহস্পতিবার কমলাসাগর বিধানসভার অন্তর্গত মধুপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে বিকশিত ভারত সংকল্প যাত্রা এবং প্রতি ঘরে সুশাসন ২.০ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এই অনুষ্ঠানের অঙ্গ হিসেবে বিধায়ক উন্নয়ন তহবিলের মাধ্যমে বিধায়িকা অন্তরা সরকার দেবের উদ্যোগে মধুপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে প্রদান করা হল একটি অত্যাধুনিক সুবিধাযুক্ত এম্বুলেন্স। সাধারণ মানুষের সুবিধার্থে মধুপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এই এম্বুলেন্স পরিষেবার সূচনা করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। তিনি বলেন, বিধায়িকা অন্তরা সরকার দেবের উদ্যোগে এই এম্বুলেন্স প্রদান একটি প্রশংসনীয় উদ্যোগ। 

বিকশিত ভারত সংকল্প যাত্রা এবং প্রতি ঘর সুশাসন ২.০ -এর এই অনুষ্ঠানে কমলাসাগর বিধানসভার অন্তর্গত চা বাগানের ১০৭ টি শ্রমিক পরিবারের তথা পাট্টাপ্রাপকদের হাতে পরচা তুলে দেন মুখ্যমন্ত্রী। 
মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা বলেন, দেশের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি জীর লক্ষ্য দেশের অন্তিম ব্যক্তি পর্যন্ত পৌঁছতে হবে এবং সেই লক্ষ্যকে সামনে রেখে এই বিকশিত ভারত সংকল্প যাত্রার সূচনা করেছিলেন তিনি। ১৫ নভেম্বর ঝাড়খণ্ডের খুন্তি জেলায় আধিবাসী গৌরব দিসব তথা ভগবান বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে এই যাত্রা সূচনা করেছিলেন প্রধানমন্ত্রী। এই যাত্রার মধ্য দিয়ে একটি ভ্রাম্যমান আইইসি ভ্যান জনগনকে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প নিয়ে আরো সচেতন করতে পৌঁছে যাচ্ছে প্রতিটি এলাকায়।


তথ্য ও ছবিঃ সংগৃহীত

আরশিকথা ত্রিপুরা সংবাদ
৭ই ডিসেম্বর ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.