Type Here to Get Search Results !

আর্থিক সহায়তা চাইতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন জেলেনস্কিঃ আরশিকথা দেশ-বিদেশ

আরশিকথা নিউজ ডেস্কঃ

আর্থিক সাহায্য অব্যাহত রাখার অনুরোধ নিয়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার (১২ ডিসেম্বর) ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। সফরকালে মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার রিপাবলিকান নেতা মাইক জনসনের সঙ্গেও দেখা করবেন জেলেনস্কি।

আল জাজিরা জানিয়েছে, গত সপ্তাহে ইউক্রেনের জন্য ছয় হাজার কোটি ডলারের একটি সহায়তা প্রস্তাব আটকে দেয় মার্কিন সিনেট। বাইডেন প্রশাসন এর আগেই সতর্ক করেছিল, ইউক্রেনের জন্য মার্কিন সহায়তা তহবিল শিগগির ফুরিয়ে আসতে পারে।
 
ইউক্রেনের সহায়তা ছাড়ের জন্য যুক্তরাষ্ট্রের সীমান্ত নিরাপত্তা তহবিল পাসের শর্ত জুড়ে দিয়েছেন রিপাবলিকান আইনপ্রণেতারা। যুক্তরাষ্ট্রে গিয়ে তাদের সঙ্গে এ বিষয়ে কথা বলতে পারেন জেলেনস্কি।

এছাড়াও কিছুদিন আগে মার্কিন আইনপ্রণেতাদের সঙ্গে একটি ‘গোপন বৈঠকে’ ভিডিও লিংকের মাধ্যমে বক্তব্য দেয়ার কথা ছিল জেলেনস্কির। জানা গেছে, সেই বৈঠক থেকে ‘রাগান্বিতভাবে’ বের হয়ে গিয়েছিলেন কয়েকজন রিপাবলিকান নেতা। তবে মঙ্গলবার সব মার্কিন সিনেটরের উপস্থিতিতেই এক বৈঠকে বক্তব্য দেয়ার আমন্ত্রণ পেয়েছেন ভলোদিমির জেলেনস্কি।

বাইডেনের মতে, ইউক্রেনের সহায়তা ছাড়ে সম্মত না হওয়া হবে রুশ প্রেসিডেন্ট পুতিনের জন্য ‘উপহার’। রিপাবলিকানদের উদ্দেশে তিনি সতর্কবার্তা দিয়ে বলেছেন, ‘স্বাধীনতার স্বার্থ থেকে যারা মুখ ফিরিয়ে নিয়েছেন, ইতিহাস তাদের কঠোরভাবে বিচার করবে।’


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা দেশ-বিদেশ

১১ই ডিসেম্বর ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.