Type Here to Get Search Results !

গরমে প্রশান্তি দেবে কাঁচা আমের শরবত ।। আরশিকথা স্বাস্থ্য কথা

বাজারে এখন পর্যাপ্ত পরিমাণে কাঁচা আম পাওয়া যাচ্ছে। কাঁচা আম খেতে ভীষণ টক হওয়ায় এই ফলকে অনেকেই কাঁচা খেতে পছন্দ করেন না।

কাঁচা আমে রয়েছে পটাশিয়াম, ক্যালোরি, ভিটামিন সি, ম্যাগনেশিয়াম ইত্যাদি। ক্যারোটিন ও ভিটামিনে সমৃদ্ধ কাঁচা আম ভিটামিন বি ১ ও ভিটামিন বি ২ সমৃদ্ধ। তাই গরম থেকে মুক্তি পেতে এবং মানসিক দুশ্চিন্তা এড়াতে বেছে নিতে পারেন কাঁচা আমের শরবত।
 
যারা কাঁচা আম খেতে পছন্দ করেন তাদের এই শরবত খেতে ভীষণ ভালো লাগবে। শিশু থেকে বয়স্ক যেকোনো বয়সী এই খাবারকে ডায়েট লিস্টে রাখতে পারেন।

কাঁচা আমের শরবত তৈরি করতে আপনার প্রয়োজন হবে কাঁচা আমের কুচি ২ কাপ, ৩ চামচ চিনি, ২ টেবিল চামচ পুদিনা পাতা পেস্ট, ১/২ চা চামচ বিট লবণ, জিরার গুঁড়া ১/৪ চা চামচ, কাঁচা মরিচ পেস্ট ১/৬ চা চামচ, ১ চিমটি গোলমরিচের গুঁড়া, ২ টেবিল চামচ লেবুর রস, লবণ পরিমাণমতো, পানি ৪ গ্লাস।

বাড়িতে এই শরবত তৈরি করতে প্রথমে আমগুলো ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে কুচি করে কেটে নিন।কাঁচা আম কুচি করা হয়ে গেলে ব্লেন্ডারে সব উপকরণ দিয়ে ব্লেন্ড করে নিন। এবার তৈরি করা ডিপ ফ্রিজে রাখুন ১০ মিনিটের মতো। হালকা ঠান্ডার পরিবর্তে যদি আরও একটু বেশি ঠান্ডা খেতে চাইলে এতে আইস কিউব যোগ করতে পারেন।


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা স্বাস্থ্য কথা

৩রা জুন ২০২৪



 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.