Type Here to Get Search Results !

গণনা কেন্দ্রের সর্বশেষ প্রস্তুতি নিল প্রদেশ বিজেপি, দলীয় কর্মীদের সংযত থাকার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রীঃ আরশিকথা ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, আরশিকথাঃ


৪৪ দিনের প্রতীক্ষার অবসান। দেশের সর্ববৃহৎ ভোট উৎসব এবং ব্যয়বহুল নির্বাচন তথা ১৮ তম লোকসভা নির্বাচনের গণনা অনুষ্ঠিত হতে চলেছে মঙ্গলবার। মঙ্গলবার দুপুরের পর থেকেই পরিষ্কার হয়ে যাবে দিল্লির মসনদে কারা বসতে যাচ্ছে। ইতিমধ্যেই রাজ্যের দুটি আসনে গণনা প্রক্রিয়া সম্পন্ন করতে নির্বাচন কমিশনের চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়ে গেছে। মঙ্গলবার সকাল আটটা থেকে শুরু হবে গণনা পর্ব। গোটা রাজ্যের কুড়িটি জায়গায় ২২ টি গণনা কেন্দ্রে তিন হাজার ভোট কর্মীর মাধ্যমে এই গণনা প্রক্রিয়া সম্পন্ন করা হবে। রাজধানীর উমাকান্ত একাডেমির গণনা কেন্দ্রে নির্বাচন কমিশনের তরফে রাখা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। আরক্ষা প্রশাসনের তরফ থেকে গণনা কেন্দ্র এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। গোটা রাজ্যেই রিটার্নিং অফিসাররা সবকটি গণনা কেন্দ্র ভিজিট করে গণনা কেন্দ্র গুলোর শেষ পর্যায়ের সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখেছেন। নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলোর সাথে বৈঠক করে কাউন্টিং এজেন্টদের কি কি করণীয় সে ব্যাপারে বিস্তারিত নির্দেশিকা দিয়ে দিয়েছেন রিটার্নিং অফিসাররা। উমাকান্ত একাডেমির গণনা কেন্দ্রে  ১৪ টি বিধানসভা কেন্দ্রের ভোট গণনা সম্পন্ন হবে। পাশাপাশি এই কেন্দ্রে গণনা হবে রামনগর বিধানসভা উপনির্বাচনের ইভিএম গুলো। পশ্চিম ত্রিপুরা জেলার রিটার্নিং অফিসার তথা ডক্টর বিশাল কুমারের বক্তব্য অনুযায়ী সাড়ে ১১ টা থেকে সাড়ে বারোটার ভেতরে ফলাফল ঘোষণা হয়ে যেতে পারে। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থার মধ্যে সম্পন্ন হবে ভোট গণনার কাজ। 

এদিকে মঙ্গলবারের ভোট গণনাকে কেন্দ্র করে সোমবার বিজেপি দলের তরফে  প্রদেশ বিজেপি সদর দপ্তরে একটি প্রস্তুতি বৈঠক সংগঠিত হয়েছে। এই বৈঠকে পৌরোহিত্য করেছেন মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা। জানা গেছে এই বৈঠকে, গণনা কেন্দ্রগুলোতে কাউন্টিং এজেন্ট দেওয়া সহ ভোট গণনা কেন্দ্রে দলীয় এজেন্টদের করণীয় বিষয়গুলো সম্পর্কে বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে। গণনা পরবর্তী সময়ে গোটা রাজ্যে যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয় তার জন্য দলীয় কর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা। তাছাড়া দলীয় সমর্থকরা দলীয় প্রার্থীদের বিজয়ে আনন্দে মাতোয়ারা হয়ে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটায় সে বিষয়ে বিশেষ নজর রাখতে দলীয় কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি বিরোধী দলের কর্মী সমর্থক এবং নেতৃত্বের উপরেও যাতে কোন ধরনের হামলা হুজ্জতি না হয়, তার জন্য দলীয় কর্মী সমর্থক সবার কাছেই শান্তির শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি জানিয়ে দিয়েছেন, ভারতীয় জনতা পার্টির জয় নিশ্চিত। জনগণের বিপুল সমর্থন নিয়ে  দিল্লিতে এনডিএ সরকার তৃতীয়বারের মতো ক্ষমতায় আসবে। বিজেপি দল নিশ্চিত যে, পূর্ণ বহুমত নিয়ে নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন সরকারের পুনঃপ্রতিষ্ঠা এখন আর কিছু ঘন্টার অপেক্ষা মাত্র। এক্ষেত্রে ভারতীয় জনতা পার্টির সকল স্তরের কার্যকর্তাদের কোনো প্রকার প্ররোচনায় পা না দিয়ে সংযত থেকে গনতান্ত্রিক ঐতিহ্যকে অক্ষুণ্ণ রাখার আহ্বান রেখেছেন মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা। নিজের সামাজিক মাধ্যমেও তিনি দলীয় কর্মী সমর্থক সবাইকে সংযত থাকার বার্তা দিয়েছেন। প্রদেশ বিজেপি ভবনের আয়োজিত এদিনের এই বৈঠকে মুখ্যমন্ত্রী ছাড়া উপস্থিত ছিলেন, প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য, মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, প্রদেশ বিজেপি সহ-সভাপতি সুবল ভৌমিক, তাপস ভট্টাচার্য সহ অন্যান্য নেতৃত্বরা।


ছবিঃ সংগৃহীত


আরশিকথা ত্রিপুরা সংবাদ

৩রা জুন ২০২৪

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.