ভ্যাট' এর উদ্যোগে "রাজ্যভিত্তিক শিশু যৌন নির্যাতন বিরোধী প্রশিক্ষণ শিবির" আগরতলায় - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮

ভ্যাট' এর উদ্যোগে "রাজ্যভিত্তিক শিশু যৌন নির্যাতন বিরোধী প্রশিক্ষণ শিবির" আগরতলায়

আগরতলা ডেস্কঃ
 "আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ, শিশুদের অধিকার সুরক্ষিত করার মাধ্যমে তৈরি হবে এক সুস্থ সবল সাবলীল ভবিষ্যৎ। তাই আমাদের সকলের উচিত শিশুদের সুরক্ষার প্রতিটি বিষয় অত্যন্ত যত্ন সহকারে দায়িত্ব পালন করা।" - কথাগুলি বলেছিলেন রাজ্যের সমাজ কল্যাণ ও সমাজশিক্ষা দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা। ত্রিপুরা ভলান্টারি হেলথ এ্যাসোসিয়েশন(ভ্যাট) আয়োজিত " রাজ্যভিত্তিক শিশু যৌন নির্যাতন বিরোধী প্রশিক্ষণ শিবিরে " বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। গত ৮-৯ ডিসেম্বর ২০১৮ আগরতলার ভ্যাট ট্রেনিং হলে  অনুষ্ঠিত হয় দুই দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচী। 

রাজ্যে শিশু সুরক্ষা নিয়ে তৃণমূল স্তরে কাজ করে এমন সমাজসেবী সংস্থার প্রতিনিধিও উপস্থিত ছিলেন এই কর্মশালায়। মুম্বাইস্থিত " আরম্ভ ইন্ডিয়া " নামক সংস্থা থেকে প্রশিক্ষকগণ ত্রিপুরার সমাজসেবী সংগঠনের প্রতিনিধিদের প্রশিক্ষণ দেন। মুখ্য প্রশিক্ষক ছিলেন উমা সুব্রুমনিয়াম।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্য শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন নীলিমা ঘোষ, ত্রিপুরা মহিলা কমিশনের ভাইস চেয়ারপার্সন অস্মিতা বনিক, ত্রিপুরা ভলান্টারি হেলথ এ্যাসোসিয়েশনের কার্যকারী অধিকর্তা ডঃ শ্রীলেখা রায়,  ত্রিপুরা ভলান্টারি হেলথ এ্যাসোসিয়েশন সহ-অধিকর্তা সুজিত ঘোষ সহ অন্যান্যরা। অনুষ্ঠানের শেষদিন বিভিন্ন চাইল্ড লাইন ডিরেক্টরদের এবং শিক্ষার্থীদের সাথে সমাজ কল্যাণ ও সমাজশিক্ষা মন্ত্রী এক মতামত বিনিময় করেন।

তথ্যঋণঃ সুজিত ঘোষ
ছবিঃ সুমিত কুমার সিংহ

১১ই ডিসেম্বর ২০১৮ইং 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here