ভারত-বাংলাদেশ ঐতিহ্যের বন্ধুত্ব আরো সুদৃঢ় করতে চাই : জিএম কাদের - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯

ভারত-বাংলাদেশ ঐতিহ্যের বন্ধুত্ব আরো সুদৃঢ় করতে চাই : জিএম কাদের

আবু আলী, ঢাকা ॥
জাতীয় পার্টির চেয়ারম্যান এবং বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে বন্ধুত্বের দৃঢ়তা পারস্পারিক অধিকার সংরক্ষণের সহায়ক শক্তি হিসেবে কাজ করে আসছে। তিনি বলেন, ভারতের কাছ থেকে আমাদের লাভবান হওয়ার অনেক সুযোগ রয়েছে। তাই আমরা ঐতিহ্যের বন্ধুত্ব আরো সুদৃঢ় করতে চাই।
তিনি বলেন, বন্ধু প্রতিম দেশ দু’টির মানুষের মধ্যে বন্ধুত্বের দীর্ঘ ঐতিহ্য রয়েছে। আর ভাষা ও সংস্কৃতিতে রয়েছে ব্যাপক মিল। শুধু সীমান্তরেখা দেশ দু’টির মানুষের মধ্যে কোন বিভেদ সৃষ্টি করতে পারেনি।
৫ নভেম্বর মঙ্গলবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের অফিসে ভারতের আসাম থেকে আসা উচ্চপদস্থ একটি সাংস্কৃতিক প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
উপমহাদেশের প্রখ্যাত শিল্পী ভূপেন হাজারিকার অষ্টম মৃত্যুবাষির্কী উপলক্ষে প্রতিনিধি দলটি বাংলাদেশে এসেছে। সকালে আসাম থেকে আসা ভারতীয় সাংস্কৃতিক প্রতিনিধি দলকে ফুলেল শুভেচ্ছা জানান গোলাম মোহাম্মদ কাদের। এ সময় ভারতীয় প্রতিনিধি দলটি জাতীয় পার্টির চেয়ারম্যানকে উত্তরীয় পরিয়ে দেন।
জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে লাখ লাখ বাংলাদেশিকে আশ্রয় দিয়ে ভারত অকৃত্রিম বন্ধুত্বের পরিচয় দিয়েছে। তাই ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার বন্ধুত্ব বিরাজ করছে।
তিনি বলেন, ভূপেন হাজারিকার গান এ দেশের মানুষের মুখে মুখে চিরকাল থাকবে। তার গান অধিকার আদায় এবং মানবিক সংগ্রামে অনুপ্রেরণা যোগাবে চিরকাল।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্ব উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মাহমুদুর রহমান মাহমুদ। এসময় ভূপেন হাজারিকার ভাই সমর হাজারিকাসহ অন্যান্য শিল্পীরা অনুষ্ঠানে তার বিখ্যাত সব গান পরিবেশন করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় ও এসএম ফয়সল চিশতী।
এ সময় উপস্থিত ছিলেন লেখক পদ্যশ্রী সূর্য হাজারিকা, সর্বভারতীয় কংগ্রেসের আসাম রাজ্যের সেক্রেটারি রমেন রব ঠাকুর, বিশিষ্ট সাংবাদিক দেবজিৎ ভূঁইয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভৌমেন ভারতীয়া, আসামের সঙ্গীত তারকা দীক্ষু শর্মা, ড. মেন্দাস, ড. দীপালী দাস, দিশ্রীী শর্মা, দেবজিৎ, বিজয়তা শর্মা, দাওয়ার হাজারিকা, ইবা হাজারিকা, নয়ন প্রতীম কুমার, বিধানতা শর্মা, বিধান দাস গুপ্ত, ড. সৌরভ ভারতী।

৫ই নভেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here