বাংলাদেশ ও ভারত সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি মেনে চলে: বিদেশমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০

বাংলাদেশ ও ভারত সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি মেনে চলে: বিদেশমন্ত্রী

আবু আলী, ঢাকা ॥
বাংলাদেশ ও ভারত সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি মেনে চলে। আশা করি, দুই দেশের সম্পর্ক সর্বোচ্চ পর্যায়ে থাকবে। ২৬ জানুয়ারি রবিবার ভারতের ৭১তম গণতন্ত্র দিবস উদযাপন উপলক্ষে বসুন্ধরা কনভেনশন সেন্টারে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমেন এসব কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত সমৃদ্ধের পথে এগিয়ে যাচ্ছে। ভারতের সেনারা আমাদের মুক্তিযোদ্ধাদের সঙ্গে একই কাতারে যুদ্ধ করেছেন। ভারতের এ অবদান বাংলাদেশের মানুষ কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয়, ভারতের বিজয়।
ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশ বলেন, স্বাধীনতার ৭০ বছরে ভারত একটি ভাইব্র্যান্ট গণতন্ত্রে পরিণত হয়েছে। গণতন্ত্র ও সহমত ভারতের সংবিধানের মূলমন্ত্র। যা তার ফরেন পলেসিতে বজায় রয়েছে। ভারত ও বাংলাদেশের সম্পর্ক গণতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা ও একই সংস্কৃতির ওপর দাঁড়িয়ে রয়েছে।
তিনি আরও বলেন, ভারতের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মভূষণ প্রয়াত কূটনীতিক সৈয়দ মোয়াজ্জেম আলী ও তৃতীয় সর্বোচ্চ পুরস্কার পদ্মশ্রী এনামুল হককে দিতে পেরে আমরা সম্মানবোধ করছি। বঙ্গবন্ধুর বাণী উচ্চারণ করে হাই কমিশনার বলেন, বাংলাদেশকে কেউ দাবায় রাখতে পারবে না।
ভারত থেকে আসা ভারতীয় সেনাবাহিনীর মহার রেজিমেন্টাল ব্যান্ড অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের জাতীয় সংগীত পরিবেশন করে।

২৬শে জানুয়ারি ২০২০


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here