অনলাইন বিশ্ব জুনিয়র দাবা চ্যাম্পিয়নশিপে দেশের প্রতিনিধিত্ব করবে রাজ্যের ক্ষুদে দাবাড়ু অর্শিয়া দাসঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

অনলাইন বিশ্ব জুনিয়র দাবা চ্যাম্পিয়নশিপে দেশের প্রতিনিধিত্ব করবে রাজ্যের ক্ষুদে দাবাড়ু অর্শিয়া দাসঃ ত্রিপুরা


 আগরতলা হাইলাইটস,আরশিকথাঃ

মাত্র ন'বছর বয়েসেই এশিয়ার সেরা খেতাব অর্জন করে তাক লাগিয়ে দিয়েছিলো ত্রিপুরা রাজ্যের ক্ষুদে দাবাড়ু অর্শিয়া দাস।২০১৬ সাল থেকেই জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ শুরু করে এরপর আন্তর্জাতিক ক্ষেত্রেও নানা খেতাব অর্জনে নিজের দক্ষতা প্রমাণ করে অর্শিয়া।এবার ফিডের অনলাইন ক্যাডেট এবং যুব দাবা চ্যাম্পিয়নশিপে দেশের প্রতিনিধিত্ব করবে রাজ্যের সোনার মেয়ে অর্শিয়া দাস।

বিশ্ব জুরে করোনা জনিত পরিস্থিতির কারণে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতাগুলি বাতিল হলেও ফিডের উদ্যোগে অনলাইন বিশ্বকাপ শুরু হওয়ার খবরে গোটা দেশের দাবাড়ুদের মধ্যে বেশ উৎসাহের সৃষ্টি হয়েছে।মোট ৫টি গ্রুপে এই খেলা হবে। বিশ্বের ১৫০টি দেশের সেরা খেলোয়াড়রা এতে লড়বে।আগামী ১৯ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে এই অনলাইন দাবা চ্যাম্পিয়নশিপের আসর।ফিডের উদ্যোগে অনলাইন এই দাবার আসরে দেশের প্রতিনিধিত্ব করার খবরে ত্রিপুরা রাজ্য সহ গোটা দেশের দাবা মহল থেকে ক্ষুদে দাবাড়ু অর্শিয়া দাসকে শুভেচ্ছা প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, বিশ্ব আসরে এই নিয়ে দু'বার দেশের প্রতিনিধিত্ব করতে চলেছে 
অর্শিয়া।ফিডের উদ্যোগে অনলাইন এই দাবার আসরে পাঁচটি গ্রুপের বিভিন্ন ক্যাটাগরিতে ভারতবর্ষ থেকে এবার মোট ৩০ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।ত্রিপুরা রাজ্যের অর্শিয়া দাস তাদের মধ্যে একজন।
রাজ্যের গর্ব তথা সোনার মেয়ে অর্শিয়া দাস এর প্রতি আরশিকথা পরিবার থেকেও রইলো অনেক অনেক শুভেচ্ছা।


আরশিকথা হাইলাইটস 

১৮ই নভেম্বর ২০২০ 

1 টি মন্তব্য:

Post Bottom Ad

Responsive Ads Here