বিশ্ববাজারে রাজ্যের হস্তকারু শিল্প আগামীতে এক শ্রেষ্ঠত্বের নিদর্শনে থাকবে- বললেন মুখ্যমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮

বিশ্ববাজারে রাজ্যের হস্তকারু শিল্প আগামীতে এক শ্রেষ্ঠত্বের নিদর্শনে থাকবে- বললেন মুখ্যমন্ত্রী



নিজস্ব প্রতিনিধি, আগরতলাঃ  ত্রিপুরা রাজ্যের হস্ততাঁত ও কারুশিল্প এক অসাধারণ সৃষ্টিধর্মী শিল্প। বিশ্ববাজারে এক শ্রেষ্ঠত্বের নিদর্শনে থাকার উপযুক্ত শিল্প। একজন শিল্পীর সুন্দর সৃষ্টি সফলতা পায় যখন তার শিল্পকর্মটি অনবদ্য রূপে পৃথিবী জয় করে। তার জন্য প্রয়োজন সঠিক বাজারজাত করণের উপায় খোঁজা। এর মাধ্যমেই শিল্পকর্মটির মূল্যায়ন সঠিক মাপকাঠিতে হয় সর্বজনের গ্রহণযোগ্যতার মাধ্যমে।     বৃহস্পতিবার(২৬ এপ্রিল) রাজ্য সরকারের হস্ততাঁত ও কারুশিল্প দপ্তরের উদ্যোগে প্রজ্ঞাভবনে আয়োজিত "ওয়ান ডে ডিজাইন ওয়ার্কশপ" শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির ভাষণে এইভাবেই নিজ অনুভব ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। 

তিনি প্রজ্ঞাভবনে প্রদর্শিত সব শিল্পকর্মের উচ্চ প্রশংসা করেন। এছাড়া তিনি সংশ্লিষ্ট বিষয়ক একটি পুস্তিকার আবরণও উন্মোচন করেন।

তিনি আরও বলেন বিশ্বের বাজারে সফলতায় থাকা দ্রব্যগুলির সাথে প্রতিযোগিতায় থাকতে হলে তার সাকসেস স্টোরি ভালো করে শুনতে হবে এবং পাশাপাশি তার দুর্বলতাগুলি সম্পর্কেও জানতে হবে। তবেই সঠিক উপায়ে প্রতিযোগিতায় নামা যাবে। বাজারের প্রয়োজন বুঝে   বাজারজাত করণের সঠিক তথ্য সম্পর্কে ওয়াকিবহাল থাকার জন্য কোম্পানিগুলির সাথে শিল্পীদের সরাসরি যোগাযোগস্থাপনও এই বিষয়ে খুব জরুরি বলে তিনি মনে করেন। 
 অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও দপ্তরের সচিব সহ অনান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন।    মুখ্যমন্ত্রীর নজরকাড়া ভাষণে সবার মধ্যে এক উৎসাহ পরিলক্ষিত হয়।    
  
         

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner