ঢাকায় কাদামাটির আত্মপ্রকাশ ১২ মে - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ৬ মে, ২০১৮

ঢাকায় কাদামাটির আত্মপ্রকাশ ১২ মে


ঢাকা ব্যুরো:
তরুণ প্রজন্মকে মাদক ও দুর্নীতির মতো নেতিবাচক প্রভাব থেকে দূরে রাখতে এবং মননশীল লেখনীতে উদ্বুদ্ধ করতে উন্মোচিত হচ্ছে অনলাইন সাহিত্য পত্রিকা ‘কাদামাটি’। আগামী ১২ মে বিকাল ৪টায় ঢাকার আগারগাঁওয়ের জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) মিলনায়তনে আত্মপ্রকাশ করবে ‘কাদামাটি’ পোর্টালটি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাইয়ের ব্যক্তিগত উদ্যোগ ও উদ্ভাবনে তৈরি হয়েছে পূর্ণাঙ্গ সাহিত্য পোর্টাল কাদামাটি (www.kadamaati.com)। রেজিস্টার্ড ব্যবহারকারীদের লেখা গল্প,কবিতা, প্রবন্ধ, ভ্রমণকাহিনীসহ মৌলিক সাহিত্যকর্ম নিয়ে যাত্রা শুরু করছে কাদামাটি।

এ বিষয়ে উদ্যোক্তা মনদীপ ঘরাই খোলা কাগজকে বলেন, গতানুগতিক ‘ব্লগ’ শব্দটি পরিহার করে কাদামাটি গড়ে উঠতে চায় ‘অনলাইন সাহিত্য পত্রিকা’ হিসেবে। পূর্ণাঙ্গ পোর্টাল,স্মার্টফোন কম্প্যাটিবল ভার্সন, অ্যান্ড্রয়েড ও আইওস অ্যাপ নিয়ে যাত্রা শুরু করছে কাদামাটি। উদ্বোধন পর্বে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক সচিব ও কবি আসাদ মান্নান, সরকারের অতিরিক্ত সচিব তপন কুমার কর্মকার, যুগ্ম সচিব ও গীতিকার সরদার সরাফত আলী, রাজু ভাস্কর্যের প্রখ্যাত ভাস্কর শ্যামল চৌধুরী প্রমুখ।

এর আগে, মনদীপ ঘরাই অনলাইন/সোশ্যাল মিডিয়া ব্যবহার করে যশোরের অভয়নগরে তরুণদের অংশগ্রহণে চার লাখ তালের চারা রোপণ করেছেন। ভবদহ অঞ্চলের ছয়টি খাল থেকে কচুরিপানা নির্মূল করেছেন। দেশের প্রথম মাদক ও জঙ্গিবাদবিরোধী ক্রিকেট লিগ আয়োজন করেছেন। এবারের উদ্যোগ নিয়েও তার লক্ষ্য হচ্ছে, দেশের তরুণ প্রজন্মকে লেখার জগতে আকৃষ্ট করে সমৃদ্ধ জীবন গড়তে উদ্বুদ্ধ করা। অনুষ্ঠানে সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সিনিয়র সহকারী সচিব মনদীপ ঘরাই।
ছবিঃ ঢাকা ব্যুরোর সৌজন্যে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner