সাড়ে এগারো হাজার কোটির ঋণের মধ্যে থেকে কর্মচারীদের বেতন বাড়ালো রাজ্য সরকার, সরকারকে আন্তরিক শুভেচ্ছা বিজেপি'র - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বুধবার, ১০ অক্টোবর, ২০১৮

সাড়ে এগারো হাজার কোটির ঋণের মধ্যে থেকে কর্মচারীদের বেতন বাড়ালো রাজ্য সরকার, সরকারকে আন্তরিক শুভেচ্ছা বিজেপি'র

তন্ময় বনিক,আগরতলাঃ
 রাজ্য সরকারের কাঁধে সাড়ে এগারো হাজার কোটি টাকার ঋণ। এই বিপুল পরিমাণ ঋণের টাকার মধ্যেই রাজ্য সরকার সপ্তম বেতন কমিশনের সুপারিশ মোতাবেক কর্মচারী পেনশনারদের বেতন ভাতা বৃদ্ধির ঘোষণা দিয়েছে। একে অভূতপূর্ব এবং সাহসী সিদ্ধান্ত বলে জানিয়েছে রাজ্য বিজেপি। দলের পক্ষ থেকে রাজ্য কমিটির সাধারণ সম্পাদিকা প্রতিমা ভৌমিক বলেন, মুখ্যমন্ত্রী চাইছিলেন যত তাড়াতাড়ি সম্ভব সপ্তম বেতন কমিশনের সুপারিশ কার্যকর করতে। 
পি পি ভার্মা কমিটির রিপোর্ট জমা দেবার সময়সীমা ছিলো ৩০ নভেম্বর পর্যন্ত। কমিটি রিপোর্ট জমা দেয় ৫ অক্টোবর। তারপরই মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে বেতন বৃদ্ধির ঘোষণা দেওয়া হয়। তিনি এরজন্য দলের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী এবং মন্ত্রিসভার সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। বুধবার (১০অক্টোবর) প্রদেশ বিজেপি'র কার্যালয়ে আহূত সাংবাদিক সম্মেলনে শ্রীমতী ভৌমিক আরও বলেন, রাজ্যে কর্মচারী ও পেনশনার মিলিয়ে ২ লক্ষ ১৯ হাজার ৪৫৪ জন রয়েছেন। বেতনভাতা বৃদ্ধির ফলে এই পরিবারগুলি সরাসরি উপকৃত হবে। পাশাপাশি অন্যরাও এর সুবিধা পাবেন। ১৪.২ শতাংশ হারে কর্মচারীদের  বেতন বেড়েছে বলে জানান তিনি। পাশাপাশি এও বলেন, কর্মচারীদের দায়বদ্ধতা এখন অনেকটা বেড়ে গিয়েছে। সংগঠনের পেছনে সময় নষ্ট না করে কাজে মনযোগী হবার আহ্বান জানান। শ্রীমতী ভৌমিক আরও বলেন, ৫২টি কর্মচারী সংগঠনের সঙ্গে কথা বলেছেন পি পি ভার্মা। তাছাড়া ব্যক্তিগত উদ্যোগে সাতজন কথা বলেছেন ভার্মার সঙ্গে। 
রাজ্যের কর্মচারীদের বেতন কাঠামোর বিষয়টি জটিল বলেও মন্তব্য করেন তিনি।এদিনের সাংবাদিক সম্মেলনে প্রতিমা ভৌমিক ছাড়াও ছিলেন দলের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক রাজীব ভট্টাচার্য, মুখপাত্র ডাঃ অশোক সিনহা ও নবেন্দু ভট্টাচার্য। ওনারা রাজ্য সরকারের প্রশংসা করতে গিয়ে বলেন ভিশন ডকুমেন্টে দেওয়া সমস্ত প্রতিশ্রুতিই একে একে পূরণ করা হবে।


ছবিঃ সুমিত কুমার সিংহ
১০ই অক্টোবর ২০১৮ইং     

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner