দুই বছর এডহক ভিত্তিতে চাকরি করতে পারবেন ১০,৩২৩ শিক্ষক - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮

দুই বছর এডহক ভিত্তিতে চাকরি করতে পারবেন ১০,৩২৩ শিক্ষক

তন্ময় বনিক,আগরতলাঃ
 আপাতত স্বস্তি ১০,৩২৩ শিক্ষকের। রাজ্য সরকারের আবেদনে সাড়া দিয়ে এডহক ভিত্তিতে দুই বছর চাকরির মেয়াদ বাড়িয়েছে সর্বোচ্চ আদালত। বৃহস্পতিবার(১নভেম্বর) এই রায়ের খবর ছড়িয়ে পড়তেই খুশির হাওয়া ১০,৩২৩ এর মধ্যে। নবগঠিত তিনজন বিচারপতির ডিভিশন বেঞ্চ এই রায় দেয়। সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর নেতৃত্বে গঠিত ডিভিশন বেঞ্চের এই রায় ১লা জুলাই ২০১৮ থেকে কার্যকর হবে। একই সঙ্গে সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে বর্তমান রাজ্য সরকার শিক্ষক নিয়োগে টেট পরীক্ষার ক্ষেত্রে এককালীন ছাড়ের জন্য যে আবেদন করেছে তা আগামী চার মাসের মধ্যে কেন্দ্রীয় সরকারকে বিবেচনা করতে হবে। সর্বোচ্চ আদালতের রায়কে স্বাগত জানিয়েছেন শিক্ষামন্ত্রী রতনলাল নাথ। স্বাগত জানিয়েছে ১০,৩২৩ শিক্ষকদের বিভিন্ন সংগঠনগুলিও। 
আপাতত দুই বছরের জন্য দুশ্চিন্তা দূর হলো তাদের। ১লা নভেম্বর রাজ্য জুড়ে কর্মবিরতি পালন করেন এই শিক্ষকরা। আর এদিনই তারা পেলেন এই সুখবর। যা সম্ভব হলো রাজ্য সরকারের আবেদন ক্রমেই। এর জন্য রাজ্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন তারা। 
এদিকে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ধন্যবাদ জানিয়েছেন  সর্বোচ্চ আদালতকে। বৃহস্পতিবার তিনি সাব্রুমে বিভিন্ন কর্মসূচীতে ব্যস্ত ছিলেন। 

ছবিঃ সংগৃহীত / সুমিত কুমার সিংহ
১লা নভেম্বর ২০১৮ইং

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner