আগরতলা পুস্তক মেলায় গীতার গূঢ় তত্ব তুলে ধরলেন রাজ্যপাল - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

শুক্রবার, ৩০ নভেম্বর, ২০১৮

আগরতলা পুস্তক মেলায় গীতার গূঢ় তত্ব তুলে ধরলেন রাজ্যপাল

তন্ময় বনিক,আগরতলাঃ
 শিশু,যুবক, বৃদ্ধ সবার জীবনেই বই খুবই গুরুত্বপূর্ণ। পুস্তক মেলা শুধু পুস্তকের সমাহার নয়। এর সঙ্গে লেখক ও প্রকাশকরা জড়িত রয়েছেন। কথাগুলি বলেছেন রাজ্যপাল কাপ্তান সিং সোলাঙ্কি। 
শুক্রবার( ৩০ নভেম্বর ) ১৪তম আগরতলা পুস্তক মেলার উদ্বোধন করে রাজ্যপাল গীতার প্রসঙ্গও তুলেন। অন্যান্য বারের মতো এবছরও ত্রিপুরা পাবলিশার্স গিল্ডের উদ্যোগে উমাকান্ত একাডেমির প্রাঙ্গনে পুস্তক মেলা শুরু হয়েছে। এদিন সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যপাল ছাড়াও ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র ড. প্রফুল্লজিৎ সিনহা, বিশিষ্ট শিক্ষাবিদ তথা ত্রিপুরা কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. অরুণোদয় সাহা সহ অন্যান্যরা। 
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে রাজ্যপাল মানুষকে জীবনে সুখী হওয়ার জন্য গ্রন্থ পাঠের পরামর্শ দেন। রাজ্যপাল বলেন, সমাজে সব মানুষ সুখী হতে চায়। অথচ সুখ বাজারে কিনতে পাওয়া যায় না। সুখ দুঃখের অনুভূতি আসে মনের ভেতর থেকে। এবিষয়ে তিনি গীতার প্রসঙ্গ টেনে বলেন, গীতায় বলা হয়েছে নিষ্কাম কর্ম করার জন্য। প্রসঙ্গত, আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে এই পুস্তক মেলা। 
প্রতিদিন সাহিত্য সংস্কৃতির উপর থাকছে বিভিন্ন অনুষ্ঠান। পশ্চিমবঙ্গ ও আসাম থেকে বই বিক্রেতা ও প্রকাশকরা মেলায় অংশ নিয়েছেন।

ছবিঃ সুমিত কুমার সিংহ

৩০শে নভেম্বর ২০১৮ইং    

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner