" অমিয়প্রভা চৌধুরী মেমোরিয়াল ফটোগ্রাফি কম্পিটিশন "এর চতুর্থ বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান ২১ থেকে ২৩ ডিসেম্বর - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮

" অমিয়প্রভা চৌধুরী মেমোরিয়াল ফটোগ্রাফি কম্পিটিশন "এর চতুর্থ বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান ২১ থেকে ২৩ ডিসেম্বর

আগরতলা ডেস্কঃ
 ত্রিপুরার সাড়া জাগানো ফটোগ্রাফি প্রতিযোগিতা " অমিয়প্রভা চৌধুরী মেমোরিয়াল ফটোগ্রাফি কম্পিটিশন " এবার তাদের চতুর্থ বছর পূর্ণ করলো। এই চতুর্থ বর্ষপূর্তি উদযাপন এবং বার্ষিক অনুষ্ঠান উপলক্ষে আগামী ২১ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত আগরতলার সিটি সেন্টার আর্ট গ্যালারীতে " আলোকলেখা " শীর্ষক একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী ত্রিপুরার সন্তান ডাঃ স্বপন চৌধুরীর আলোকচিত্র প্রদর্শিত হবে। প্রদর্শনীর সমাপ্তি দিন ২৩ ডিসেম্বর " অমিয়প্রভা চৌধুরী মেমোরিয়াল ফটোগ্রাফি কম্পিটিশন- ২০১৮ " এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। 
এবছর ১) ত্রিপুরা - আই লাভ ইউ, ২) উইমেন ফটোগ্রাফার্স অব ত্রিপুরা, ৩) ইয়ং ফটোগ্রাফার্স অব ত্রিপুরা এবং ৪) জেনারেল - এই চারটি বিভাগে প্রায় ৫০জন আলোকচিত্র শিল্পীকে পুরস্কৃত করা হবে। এই পুরস্কারের মোট আর্থিক মূল্য ২.৫ লক্ষ টাকার অধিক। প্রতিটি বিভাগে থাকছেন পৃথক পৃথক বিচারকমণ্ডলী।  " অমিয়প্রভা চৌধুরী মেমোরিয়াল ফটোগ্রাফি কম্পিটিশন " গোটা উত্তর-পূর্বাঞ্চলের নিরিখে সর্ববৃহৎ আলোকচিত্র প্রতিযোগিতা।
২০১৫ সালে মায়ের স্মৃতিতে প্রথমবার এই প্রতিযোগিতার আয়োজন করেন ডাঃ স্বপন চৌধুরী। ত্রিপুরার নবীন প্রজন্মকে আলোকচিত্র শিল্পের প্রতি আগ্রহী করে তোলার লক্ষ্যে তিনি এই প্রতিযোগিতাটি আয়োজন করে চলেছেন বলে শুক্রবার আগরতলা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে একথা জানান। 
চতুর্থ বর্ষে এসে এবছর  " অমিয়প্রভা চৌধুরী মেমোরিয়াল ফটোগ্রাফি কম্পিটিশন " রাজ্যের আলোকচিত্র শিল্পীদের মাঝে ব্যপক আলোড়ন সৃষ্টি করে। এবছর বিপুল সংখ্যক আলোকচিত্র শিল্পী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। 
এদিনের সাংবাদিক সম্মেলনে ডাঃ চৌধুরীর স্ত্রী, ছেলে, মেয়ে সহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ছবিঃ নিজস্ব

১৪ই ডিসেম্বর ২০১৮ইং 
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner