মুখ্যমন্ত্রীর হাত ধরে নয়ুংমা হলের যাত্রা শুরু - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ১৭ জানুয়ারী, ২০১৯

মুখ্যমন্ত্রীর হাত ধরে নয়ুংমা হলের যাত্রা শুরু


আগরতলা ডেস্কঃ
 জমাতিয়া সম্প্রদায়ের চিরাচরিত ধর্মীয় প্রথায় উদ্বোধন হলো নয়ুংমা হলের। বৃহস্পতিবার( ১৭ জানুয়ারি ) রাজধানীর খেজুর বাগানে এর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। 
জমাতিয়া সম্প্রদায়ের সামাজিক ও সাংস্কৃতিক বিকাশের উদ্দেশ্যে দুই'শ আসন বিশিষ্ট এই হলটি নির্মাণ করা হয়। উদ্বোধন উপলক্ষ্যে এদিন গড়িয়া পূজাও হয়েছে। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও বিশিষ্টদের মধ্যে ছিলেন উপজাতি কল্যানমন্ত্রী মেবার কুমার জমাতিয়া, বিধায়ক রামপদ জমাতিয়া, রাজমাতা বিভুকুমারী দেবী সহ অন্যান্যরা। 
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকার ত্রিপুরাকে মডেল রাজ্য হিসেবে গড়ে তুলতে চাইছে। এরজন্য তিনি সমাজের সকল অংশের মানুষের সহযোগিতা কামনা করেন। এদিকে রাজমাতা বিভুকুমারী দেবী তার বক্তব্যে বিগত সরকারের বিরুদ্ধে ক্ষোভ ব্যক্ত করেন। বলেন, জনজাতিদের উন্নয়নের পরিবর্তে বিগত সরকার ডিভাইড এন্ড রুল চালিয়েছিলো। মিলনায়তনটি নির্মাণের জন্য মহারাজ কিরীট বিক্রম কিশোর মানিক্য জমি দান করেছিলেন বলে জানান বিধায়ক রামপদ জমাতিয়া। তিনি ত্রিপুরার এবং ত্রিপুরাবাসীর জন্য রাজপরিবারের অবদানের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে জমাতিয়া সম্প্রদায়ের লোকেদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। জনজাতিদের বিশেষ করে জমাতিয়া সম্প্রদায়ের কৃষ্টি সংস্কৃতি নিয়ে চর্চা হবে এই হলে।

ছবিঃ সুমিত কুমার সিংহ

১৭ই জানুয়ারি ২০১৯ইং   

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner