বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আগরতলায় বর্ণাঢ্য আয়োজন - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ১৭ মার্চ, ২০১৯

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আগরতলায় বর্ণাঢ্য আয়োজন

প্রভাষ চৌধুরী,আগরতলাঃ নানা কর্মসূচির মধ্য দিয়ে ত্রিপুরার আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।
রোববার (১৭ মার্চ) বিকেলে সহকারী হাইকমিশন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের সূচনা করা হয়। সেখানে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করা হয়। এরপর বঙ্গবন্ধুর রাজনৈতিক ও কর্মজীবনের বিভিন্ন দিক নিয়ে তথ্যচিত্র প্রদর্শন করা হয়।
পরে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার সম্পন্ন হলে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। একইসঙ্গে ত্রিপুরা রাজ্যের বিশিষ্টজনেরা বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর জীবন নিয়ে বক্তব্য রাখেন, শিল্পীরা গান ও কবিতা পরিবেশন করেন। সবশেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী হাই কমিশনার কিরীটি চাকমা, প্রথম সচিব মো. জাকির হোসেন ভূঁইয়া, দ্বিতীয় সচিব মো. ইকবাল হোসেন প্রমুখ। সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন ত্রিপুরার বিশিষ্ট লেখক সুবিমল রায়, ড. আশীষ কুমার বৈদ্য, বাচিক শিল্পী শাওলী রায়, অমিত ভৌমিক এবং বাংলাদেশের সংবাদকর্মী এস আর এ হান্নান প্রমুখ।

ছবিঃ নিজস্ব

১৭ই মার্চ ২০১৯ইং

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner