ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০- এ প্রধান অতিথি বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০

ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০- এ প্রধান অতিথি বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

আবু আলী, ঢাকা ॥ বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০ এ যোগদান করতে ভারতের এসে পৌঁছেছেন। ভারতের উদ্দেশ্যে ২৫ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর ১.২০ মিনিটে তিনি ঢাকা ত্যাগ করেন। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় ২৬-২৭ ফেব্রুয়ারি ভারত চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে মুমবাই এ ওয়াল্ড ট্রেড সেন্টারে “ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০” অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণের জন্য বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে আমন্ত্রণ জানানো হয়েছে। ২৬ ফেব্রুয়ারি উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখবেন।
এ অঞ্চলের দেশ সমুহের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা সুসংহতকরণের প্রচেষ্টায় বে অফ ব্যাঙ্গল ইনিশিয়েটিভ ফর মালটি-সেক্টোরাল টেকনিকেল এন্ড ইকোনমিক কো-অপারেশন(বিমস্টেক) বিগত দুই দশকের বেশি সময় ধরে গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। অবাধ বাণিজ্য চুক্তি সম্প্রসারণের লক্ষে বিমস্টেক এর সদস্য দেশগুলোর মধ্যে শিল্প ও বাণিজ্য সুবিধা বৃদ্ধি এবং অঞ্চলভিত্তিক ভৌত ও ডিজিটাল সংযোগ স্থাপনের ক্ষেত্রে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ব্যবসা-বাণিজ্য আকর্ষনীয় করতে ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।  এছাড়া, বিমস্টেক দেশ সমুহের মধ্যে পণ্য, সেবা এবং বিনিয়োগ বৃদ্ধিতে ইন্টিগ্রেটিং বিমস্টেক-২০২০ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।
তিন সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি আগামী ২৮ ফেব্রুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

২৫শে ফেব্রুয়ারি ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner