বাবলি'জ কিচেন এর মজাদার রেসিপি "টুটি ফ্রুটি কুকিজ" - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ৭ জুন, ২০২০

বাবলি'জ কিচেন এর মজাদার রেসিপি "টুটি ফ্রুটি কুকিজ"

হাই, সবাই কেমন আছেন? 😊 আশা করি ভালোই আছেন। এখন তো 'করোনা' নামক ভাইরাস এর জন্য আমরা সবাই প্রায় গৃহবন্দী। সবাই ভালো থাকবেন আর নিরাপদ থাকবেন এই আশা করছি।
এই লকডাউনের কারণে বাড়ির সব মহিলারা নানা রকম রান্না আরো যে ভালোভাবে শিখে গেছেন সে বিষয়ে আমি একদম নিশ্চিত।
আজ আমি আপনাদের জন্য একটা বিস্কুটের রেসিপি নিয়ে এসেছি। আমি খুবই সহজ পদ্ধতিতে এর বর্ণনা করছি। আশা করি ভালো লাগবে বাড়ির বড়ো, ছোটো সবার জন্য আমি নিয়ে এসেছি পাইনঅ্যাপল ফ্লেভারের "টুটি ফ্রুটি কুকিজ" রেসিপি। অসাধারণ একটা কুকিজ, বানিয়ে খেলেই বুঝতে পারবেন এবং বারবার ইচ্ছে করবে খেতে।



# এতে লাগবে ----
* ময়দা - ২ কাপ
* ডিম্ - ১ টি
* ৬ টেবিল চামচ পাউডার সুগার
* ১০০ গ্রাম মাখন
* ৩/৪ চা চামচ বেকিং পাউডার
* ১/৪ চা চামচ বেকিং সোডা
* ২ টেবিল চামচ টুটি ফ্রুটি
* ২-৩ টেবিল চামচ দুধ

প্রণালী -
প্রথমে একটা চালনি নিয়ে ময়দা, বেকিং পাউডার আর বেকিং সোডা খুব ভালো ভাবে চেলে নেবেন।
একটা বড়ো বাটিতে মাখন কে একটা ইলেকট্রিক বিটার দিয়ে খুব ভালো করে স্মুথ করে নিয়ে তার মধ্যে পাউডার সুগার মিশিয়ে আরো মসৃন করতে হবে।
কিছুক্ষন বিট করার পরে এতে একটা ডিম্ ভেঙে আবারো কিছুক্ষন ফেটাতে হবে যতক্ষণ না মিশ্রণ টা একদম মসৃন হয়। এর পর চেলে রাখা ময়দা খুব ভালো করে ওই মিশ্রনের সাথে একটা বড়ো চামচ দিয়ে মেশাতে হবে। একদম শেষে দুধ,পাইনঅ্যাপল ফ্লেভার আর ২ বড়ো চামচ টুটি ফ্রুটি মিশিয়ে ভালো ভাবে মেখে একটা মণ্ড বানাতে হবে। এর পর মণ্ড টা ফ্রিজে প্রায় ১/২ ঘন্টা রেখে বের করে নিজের মনের মতো সাইজ করে আগে থেকে প্রি হিট করা মাইক্রোওয়েভ / ওটিজি তে ১৬০ ডিগ্রী তে ১৫-১৭ মিনিট বেক করার পর রেডি হয়ে গেলো খুবই সুস্বাদু টুটি ফ্রুটি কুকিজ কিন্তু এখানে একটা সিক্রেট আছে যে বেক করার পর কুকিজ কিন্তু নরম থাকবে অনেকক্ষন। ঘাবড়াবেন না। কুকিজ কে খোলা হাওয়াতে রেখে দিন পুরো ঠান্ডা হওয়া পর্যন্ত। মিনিমাম ৩-৪ ঘন্টা পরে যখন দেখবেন কুকিজ একদম ক্রিসপি হয়ে গেছে তখন সবাই মিলে আনন্দ নিন মজাদার একটা পাইনঅ্যাপল ফ্লেভারস ইয়াম্মি ইয়াম্মি "টুটি ফ্রুটি কুকিজ" এর।

সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন এই আশা করে আজ আসছি। পরবর্তী তে আবারো আসছি আরো মজাদার রেসিপি নিয়ে 🙏🙏


বাবলি নাগ মৈত্র,পরিচালিকা
বাবলি'জ কিচেন

৭ই জুন ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner