শিল্পী চিন্ময় রায়ের মৃত্যুতে শোকঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ২৭ জুন, ২০২১

শিল্পী চিন্ময় রায়ের মৃত্যুতে শোকঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যের শিল্প, সংস্কৃতি, সাহিত্যজগতে নক্ষত্র পতন। রবিবার চলে গেলেন রাজ্যের বিশিষ্ট চিত্রশিল্পী চিন্ময় রায়। রাজধানী নয়াদিল্লিতে তাঁর ছেলের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরেই নানা অসুস্থতায় ভুগছিলেন। মিতভাষী, বিনয়ী, নিরহংকারী চিন্ময় রায়ের চলে যাওয়া রাজ্যের শিল্প-সংস্কৃতি জগতে এক শূন্যতার সৃষ্টি করলো। শুধুমাত্র চিত্রশিল্পী নন, একাধারে তিনি ছিলেন অভিনেতা এবং নৃত্যশিল্পীও।


রাজ্যের চারু ও কারুকলা মহাবিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তাঁর অবদান ছিল অপরিসীম। শিল্পীর মৃত্যুর খবর রাজ্যে ছড়িয়ে পড়তেই শিল্প সংস্কৃতি জগতে নেমে এসেছে শোকের ছায়া। এদিকে শিল্পীর প্রয়াণে শোক জ্ঞাপন করেছেন সিপিআই(এম) ত্রিপুরা রাজ্য সম্পাদকমণ্ডলী। এক বিবৃতিতে তারা জানিয়েছেন, ত্রিপুরা আর্ট কলেজে দীর্ঘদিন অধ্যাপনা করেছেন শিল্পী চিন্ময় রায়। এবং পরবর্তী সময়ে এই কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। তিনি ছিলেন একজন প্রখ্যাত নৃত্যশিল্পীও। রবিঠাকুরের বহু নৃত্যনাট্যে তিনি অংশগ্রহণ করেন।
ত্রিপুরার শিল্প ও সংস্কৃতি জগতে তিনি বিশেষ স্থান করে নিয়েছিলেন। রাজ্য সম্পাদকমণ্ডলীর পক্ষ থেকে তাঁর স্মৃতির প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাঁর শোকার্ত আত্মীয় পরিজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানানো হয়।


আরশিকথা হাইলাইটস

২৮শে জুন ২০২১

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner