কোভিড-১৯ মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত রাজ্য সরকার : মুখ্যমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

শুক্রবার, ১১ জুন, ২০২১

কোভিড-১৯ মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত রাজ্য সরকার : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


৪৫ ঊর্ধ্ব নাগরিকদের টিকাকরণে ত্রিপুরা সমগ্র দেশে শীর্ষে রয়েছে। ১০০ শতাংশ টিকাকরণে শীর্ষ শিরোপা অর্জনের লক্ষ্যে কাজ করছে সরকার। ত্রিপুরা মেডিকেল কলেজ প্রাঙ্গনে ৬০০ এমপিএল অক্সিজেন প্লান্টের উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

এদিন সঙ্গে ছিলেন বিধায়িকা মিমি মজুমদার,প্রদেশ সভাপতি ডাঃ মানিক সাহা সহ আরও অনেকে। মুখ্যমন্ত্রী বলেন পিএম কেয়ার্সের অর্থে ত্রিপুরা মেডিকেল কলেজ প্রাঙ্গণে এই অক্সিজেন প্লান্টটি স্থাপন করা হয়েছে।
রাজ্যে অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের প্রস্তাব পাঠানোর সাথে সাথেই কেন্দ্রীয় সরকারের কাছ থেকে মঞ্জুরি পাওয়া গেছে। মুখ্যমন্ত্রী বলেন, কোভিড-১৯ অতিমারি মোকাবেলায় প্রথম ধাপে বেশ কিছু প্রতিবন্ধকতা ছিল। এখন রাজ্য সরকার কোভিড মোকাবেলায় সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। আট জেলায় আটটি অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করার পাশাপাশি জিবিপি হাসপাতালে, অটলবিহারী রিজিওনাল ক্যান্সার হাসপাতালে, ও আই জি এম-এ অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের কাজ চলছে। আইজিএম হাসপাতালে যে অক্সিজেন প্ল্যান্ট চালু হতে যাচ্ছে তা হবে উত্তর-পূর্বাঞ্চলের সর্ববৃহৎ। আগামী দু'মাসের মধ্যেই চালু হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন, ১৮ বছরের উর্ধ্বে নাগরিকদের টিকাকরণের ব্যয়ভার কেন্দ্রীয় সরকার বহন করবে বলে জানিয়েছে। যদিও এর আগেই ১৮ বছরের উর্ধ্বে নাগরিকদের টিকাকরণের জন্য রাজ্য সরকার ১৩২ কোটি টাকা বরাদ্দ করা করেছিল। কেন্দ্রীয় সরকারের এই ঘোষণার পর রাজ্যের মানুষের যেমন লাভ হয়েছে তেমনি অর্থনৈতিকভাবে লাভ হয়েছে রাজ্য সরকারের। মুখ্যমন্ত্রী বলেন, টিকাকরণের জন্য বরাদ্দকৃত এই অর্থ রাজ্য সরকার এখন স্বাস্থ্যক্ষেত্রের উন্নয়নে ব্যয় করতে পারবে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত

১১ই জুন ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner