চিকিৎসক দিবসে চিকিৎসকদের কাজের প্রশংসায় মুখ্যমন্ত্রীঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

চিকিৎসক দিবসে চিকিৎসকদের কাজের প্রশংসায় মুখ্যমন্ত্রীঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


কোভিড মহামারীর এই সংকটের সময় মানব সভ্যতাকে রক্ষা করতে চিকিৎসকদের ভূমিকাকে আমি কুর্ণিশ জানাই, বললেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।


বৃহস্পতিবার চিকিৎসক দিবস উপলক্ষে রবীন্দ্র ভবনে আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী আরো বলেন, নিজেরা সুস্থ থাকতে চিকিৎসকদের সুরক্ষিত রাখুন, এটাই হোক আমাদের শ্লোগান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্গ দর্শনের ফলে সময়ে প্রতিটি কাজ হয়েছে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, আশা কর্মীসহ সকলে সেই কাজ বাস্তবায়িত করতে অবিসংবাদী ভূমিকা পালন করেছেন। টিকাকরণ মিশন মুডে বাস্তবায়ন করা হচ্ছে এই রাজ্যে। চল্লিশোর্ধ্বদের টিকাকরণের যেমন ত্রিপুরা দেশের মধ্যে প্রথম, তেমনি ১৮ উর্ধ্বদের টিকাকরণে প্রথম সারির রাজ্যগুলির মধ্যে রয়েছে ত্রিপুরা।

মুখ্যমন্ত্রী আরো বলেন, রাজ্যে ২৯ শতাংশ মহিলা চিকিৎসক রয়েছেন। ডাক্তার বিধানচন্দ্র রায় যদি চিকিৎসক হয়েও প্রশাসক হতে পারেন, আমি চাইবো আগামী দিনে ত্রিপুরাতে চিকিৎসকদের মধ্যে থেকে প্রশাসক উঠে আসবেন।





স্বাস্থ্য পরিষেবার উন্নয়ন প্রসঙ্গে মুখ্যমন্ত্রী আরো বলেন, স্বচ্ছ নিয়োগ নীতিমালা মেনে মাত্র ৩৯ দিনে ১৫৬ জন ডাক্তার নিয়োগ করা হয়েছে। উত্তর-পূর্ব ভারতের সবথেকে বড় অক্সিজেন প্লান্ট নির্মাণ হচ্ছে আইজিএম হাসপাতালে। বর্তমান রাজ্য সরকার স্বাস্থ্য ক্ষেত্রে বিশেষ গুরুত্ব আরোপ করেছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। জিবি হাসপাতাল এবং অটলবিহারী বাজপেয়ী রিজিওনাল ক্যান্সার হাসপাতালে পরিকাঠামোগত আমূল পরিবর্তন হয়েছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১লা জুলাই ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner