কেন্দ্রীয় মন্ত্রিসভার বিস্তারে সাংসদ প্রতিমা ভৌমিক পেলেন মন্ত্রিত্ব,খুশির হাওয়া ত্রিপুরায় - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বুধবার, ৭ জুলাই, ২০২১

কেন্দ্রীয় মন্ত্রিসভার বিস্তারে সাংসদ প্রতিমা ভৌমিক পেলেন মন্ত্রিত্ব,খুশির হাওয়া ত্রিপুরায়

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ভারতের রাজনীতির ইতিহাসে এই প্রথম ত্রিপুরার কেউ কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।৭ জুলাই, বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বিস্তারে সাংসদ প্রতিমা ভৌমিক পেলেন মন্ত্রিত্ব। প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্তি হয়েছে তাঁর। এর আগে ত্রিপুরা থেকে যে দুজন সাংসদ কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান পেয়েছিলেন তাঁরা হলেন ত্রিগুনা সেন এবং সন্তোষমোহন দেব। কিন্তু তাঁরা কেউই ত্রিপুরার বাসিন্দা ছিলেন না। ত্রিগুনা সেন পশ্চিমবঙ্গের এবং সন্তোষমোহন দেব অসমের শিলচরের বাসিন্দা ছিলেন। এবার উত্তর-পূর্বাঞ্চল থেকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান পেয়েছেন মোট ৩ জন। পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে সাংসদ প্রতিমা ভৌমিক ছাড়াও রয়েছেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল।


৭ জুলাইবুধবার সন্ধ্যা ছ'টায় সাংসদ প্রতিমা ভৌমিক রাইসিনা হিলসে শপথ নিয়েছেন। তাঁকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে অন্যান্য মন্ত্রীরাও শপথ নেন।
উল্লেখ্য,১৯৯১ সালে বিজেপিতে যোগ দেন প্রতিমা ভৌমিক। ১৯৯৮ সাল থেকে ধনপুর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি'র প্রার্থী হিসেবে টানা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন তিনি। ২০১৮ সালে ত্রিপুরা বিধানসভা নির্বাচনে ধনপুর বিধানসভা কেন্দ্র থেকেই বিজেপি'র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ২০১৮ ত্রিপুরা বিধানসভা নির্বাচনের পর রাজ্যে ক্ষমতায় আসে বিজেপি-আইপিএফটি জোট । ২০১৯ লোকসভা নির্বাচনে পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে বিজেপি'র হয়ে জয়ী হয়ে সাংসদ হিসেবে নির্বাচিত হন প্রতিমা ভৌমিককে। সাংসদ প্রতিমা ভৌমিক কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান পাওয়ায় ত্রিপুরার উন্নয়নের পথ আরও সুগম হবে বলে মনে করছে রাজনৈতিক তথ্যভিজ্ঞ মহল।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত 

৭ই জুলাই ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner