কৃষকদের মিছিলে আওয়াজ উঠল পুর নির্বাচনে বাম প্রার্থীদের জয়ী করার ঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


কৃষক আন্দোলনের মধ্য দিয়ে পুর নিগমের নির্বাচনে বামফ্রন্ট প্রার্থীদের জয়ী করার আহ্বান জানালো এআইকেএসসিসি। এখনো প্রার্থী তালিকা প্রকাশ না হলেও আসন্ন নির্বাচনে বামফ্রন্ট প্রার্থীদের জয়ী করার আহ্বান জানিয়ে আগরতলায় মিছিল ও সভা করে এআইকেএসসিসি।

তাদের মূল দাবি হচ্ছে উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষক হত্যাকারীদের কঠোর শাস্তি প্রদান করতে হবে। সেইসঙ্গে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টোমরকে বরখাস্ত করতে হবে। মঙ্গলবার এই দাবিকে সামনে রেখে প্যারাডাইস চৌমুহনীর সামনে থেকে মিছিল শুরু হয় তাদের। তারপর শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে সভা হয় ওরিয়েন্ট চৌমুহনীর কাছে। কৃষকদের স্বার্থে বিভিন্ন দাবি দেওয়ার পাশাপাশি এদিনের এই কর্মসূচি থেকে বামপন্থী  নেতৃত্বরা আসন্ন নির্বাচনে বামফ্রন্ট প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানান।
উক্ত কর্মসূচিতে ছিলেন পবিত্র কর, রতন দাস, অঘোর দেববর্মাসহ অন্যান্য নেতৃত্বরা।
শ্রী দেববর্মা বলেন, কৃষকদের হত্যা করে আন্দোলন দমানো যাবে না। এটা একটা ষড়যন্ত্র চলছে। গরীব মানুষরা বাঁচবেন কীভাবে? দ্রব্যমূল্য বৃদ্ধির দরুন গরীব, কৃষক, শ্রমিকসহ সাধারণ অংশের মানুষের নাভিশ্বাস উঠেছে। প্রতিদিন জিনিসপত্রের দাম বাড়ছে। জ্বালানি তেলের দাম বাড়ছে। সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে দ্রব্যমূল্য। অথচ সরকারের দাম নিয়ন্ত্রণে কোন উদ্যোগ নেই। বক্তাদের প্রত্যেকেই এদিন সাধারণ মানুষের স্বার্থে আসন্ন নির্বাচনে বামফ্রন্ট প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানান।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২৬শে অক্টোবর ২০২১

 

Post a Comment

নবীনতর পূর্বতন