রাজ্যে খেলাধুলার বিকাশে অগ্রাধিকার দেওয়া হয়েছে : ক্রীড়া মন্ত্রী , ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

রাজ্যে খেলাধুলার বিকাশে অগ্রাধিকার দেওয়া হয়েছে : ক্রীড়া মন্ত্রী , ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যে খেলাধুলার বিকাশে অগ্রাধিকার দেওয়া হয়েছে। খেলাধুলার মাধ্যমে শুধু শারীরিক নয়, মানসিক বিকাশও ঘটে। বৃহস্পতিবার আগরতলার আইএমএ হাউসে ত্রিপুরা স্টেট টাগ অব ওয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর মন্ত্রী সুশান্ত চৌধুরী একথা বলেন। উল্লেখ্য, এই সংবর্ধনা অনুষ্ঠানের যুববিষয়ক ও ক্রীড়া মন্ত্রী সুশান্ত চৌধুরী এবং কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রীর প্রতিমা ভৌমিককে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী চৌধুরী বলেন, খেলাধুলার বিকাশে খেলো ইন্ডিয়া প্রকল্পে ইতিমধ্যেই উদয়পুরের চন্দ্রপুরে একটি সিনথেটিক টার্ফ ফুটবল মাঠ তৈরি করা হয়েছে। দশরথ দেব স্টেডিয়ামে সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে অ্যাথলেটিক্স টার্ফ বসানোর কাজ চলছে। উদয়পুরের মত খোয়াইতেও সিনথেটিক টার্ফ ফুটবল মাঠ তৈরির কাজ চলছে। পানিসাগরে একটি অত্যাধুনিক সুইমিংপুল নির্মাণের কাজ চলছে।

তিনি বলেন, কেন্দ্রীয় সরকার খেলো ইন্ডিয়ায় ৬ টি ইভেন্টকে প্রাধান্য দিয়েছে। এই প্রকল্পে রাজ্য এখন পর্যন্ত ২৫ কোটি টাকা পেয়েছে। তিনি বলেন টাগ অব ওয়ার একটি অত্যন্ত জনপ্রিয় খেলা। এই খেলা ভারত, চীন, কম্বোডিয়া প্রভৃতি দেশে জনপ্রিয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক বলেন, খেলাধুলা পরস্পরের মধ্যে সৌভ্রাতৃত্ব গড়ে তোলে। খেলাধুলার কোনো জাত, ধর্ম, বর্ণ নেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকার খেলাধুলার উন্নয়নে নানা প্রকল্প চালু করেছে। এর সুফল বিভিন্ন ক্ষেত্রে পাওয়া যাচ্ছে। টোকিও অলিম্পিকে মীরাবাঈ চানু ,নীরজ চোপড়ারা দেশের মুখ উজ্জ্বল করেছে। রাজ্যের দীপা কর্মকার শুধু রাজ্যকে নয় গোটা দেশকেই গর্বিত করেছে। অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখেন ত্রিপুরা স্টেট টাগ অফ ওয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রণজিৎ দে। সভাপতিত্ব করেন এই সংস্থার উপদেষ্টা সত্যজিৎ নাহা।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

৭ই অক্টোবর ২০২১



 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner