Type Here to Get Search Results !

জনশিক্ষা আন্দোলন দিবসে সবাইকে নিয়ে এগিয়ে চলার আহ্বান বিরোধী দলনেতারঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


শিক্ষার আন্দোলন দিয়ে শুরু হয়েছিল জনশিক্ষা আন্দোলন। গড়া হয়েছিল জনশিক্ষা সমিতি। এখন আবার শিক্ষার উপর আক্রমণ শানিয়ে আনা হচ্ছে। গরিবের শিক্ষার অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। বলেন বিরোধী দলনেতা মানিক সরকার।

তিনি  আহ্বান জানান মানুষকে সঙ্গে নিয়ে চলার জন্য। তাদের বোঝাতে হবে। যদি কেউ সঙ্গে না আসে তাহলে বামফ্রন্ট একাই এগিয়ে যাবে। ভোট আসবে, ভোট যাবে, সরকার আসবে, যাবে তাতে কিছু আসে যায় না। মানুষকে বর্তমান পরিস্থিতির কথা বুঝিয়ে তাদের সঙ্গে নিয়ে আন্দোলনে নামার পরামর্শ দেন মানিক সরকার।


সোমবার ৭৭ তম জনশিক্ষা আন্দোলন দিবস পালন করা হয়। উপজাতি গণমুক্তি পরিষদের উদ্যোগে মূল অনুষ্ঠান হয় আগরতলা টাউন হলে।


তাতে মানিক সরকার ছাড়াও উপস্থিত ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী, মানিক দে, অঘোর দেববর্মা, রমা দাসসহ অন্যান্য নেতৃত্বরা। মানিক সরকার তার বক্তব্যে জনশিক্ষা আন্দোলনের প্রেক্ষাপট তুলে ধরেন। রাজন্য আমলে উপজাতিদের অবস্থান থেকে বর্তমান অবস্থা উঠে আসে তার বক্তব্যে। কংগ্রেস থেকে বিজেপি এবং রাজন্যশাসনে উপজাতিরা বঞ্চিত হয়েছে বলে অভিযোগ করেন তিনি। উপজাতিদের শিক্ষা সংস্কৃতির বিকাশের জন্যই জনশিক্ষা সমিতি গড়া হয়েছিল বলে জানান মানিকবাবু। এদিকে উপজাতি গণমুক্তি পরিষদের উদ্যোগে রাজধানীর কর্নেল চৌমুহনীতে সংক্ষিপ্ত এক অনুষ্ঠান হয়। এখানে উপস্থিত ছিলেন রাধাচরণ দেববর্মা। তিনি বক্তব্য রাখতে গিয়ে বর্তমান সরকার কর্তৃক শিক্ষা ব্যবস্থায় বেসরকারীকরণের তীব্র প্রতিবাদ করেন। অনুষ্ঠানে জনশিক্ষা আন্দোলনে অংশগ্রহণকারী প্রয়াত নেতাদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এদিন সিপিএমের উদ্যোগে ৭৭ তম জনশিক্ষা দিবস পালন করা হয়। দলের রাজ্য কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরীসহ অন্যান্য কার্যকর্তারা।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২৭শে ডিসেম্বর ২০২১
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.