Type Here to Get Search Results !

আগরতলা পুরনিগমের নব নির্বাচিত সদস্য ও সদস্যাদের শপথ : মেয়র নির্বাচিত দীপক মজুমদার

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


আগরতলা পুরনিগমের নব নির্বাচিত ৫১ জন পারিষদ, মেয়র, ডেপুটি মেয়র, মেয়র-ইন-কাউন্সিলের সদস্য সদস্যাগণ বুধবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের ১নং হলে শপথ গ্রহণ করেন। তাঁদের শপথ বাক্য পাঠ করান পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক ও সমাহর্তা দেবপ্রিয় বর্ধন। পারিষদদের শপথ গ্রহণের পর এক সভা অনুষ্ঠিত হয়।


সভা থেকে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র হিসাবে দীপক মজুমদার, ডেপুটি মেয়র হিসাবে মণিকা দাস দত্ত নির্বাচিত হন।



এছাড়া মেয়র ইন কাউন্সিল হিসাবে জগদীশ দাস, সম্পা সরকার সেন, হীরালাল দেবনাথ, হিমানী দেববর্মা, তুষার কান্তি ভট্টাচার্য, বাপি দাস, উদয় ভাস্কর চক্রবর্তী এবং হরিসাধন দেবনাথ নির্বাচিত হন।
তাদেরকে শপথবাক্য পাঠ করান নগর উন্নয়ন দপ্তরের সচিব কিরণ গিত্যে।
শপথ গ্রহণ পর্বের পর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, আগরতলা পুরনিগম এলাকার সার্বিক বিকাশে বর্তমান সরকার আন্তরিক। রাজ্যের পুর ও নগর এলাকায় অত্যাধুনিক পরিষেবা প্রদানেও আন্তরিক সরকার। আগরতলা পুর নিগমের নব নির্বাচিত সদস্যদের নিষ্ঠাপূর্বক দায়িত্ব সম্পাদন নাগরিক পরিষেবা সুনিশ্চিতিকরণে অগ্রণী ভূমিকা নেবে। মুখ্যমন্ত্রী আশা প্রকাশ করেন, আগরতলা পুরনিগমের নব নির্বাচিত সদস্য ও সদস্যাগণ নিগম এলাকায় অত্যাধুনিক পরিষেবা প্রদানে স্মার্ট সিটি রূপে আগরতলাকে সাজিয়ে তুলার পথে দায়িত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তিনি বলেন, সরকারের গৃহীত উন্নয়ন কর্মসূচির সঠিক বাস্তবায়ণে উদ্ভাসিত হবে পুরনিগম এলাকা।
মুখ্যমন্ত্রী নিগম এলাকার মানুষের সমস্যার প্রতি যথার্থ সম্মান জানিয়ে সমস্যা সমাধানে আন্তরিকতার সাথে কাজ করার পরামর্শ দেন। সমস্ত সংকীর্ণতার উর্ধ্বে উঠে সমাজের সকলস্তরের নাগরিকদের কল্যাণেও কাজ করার পরামর্শ দিয়েছেন। জনগণের দ্বারা নাস্ত দায়িত্বের প্রতি যথার্থ সম্মাননা স্বরূপ উন্নত নাগরিক পরিষেবা সুনিশ্চিতকরণে আগরতলা পুর নিগম অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। তার পাশাপশি প্রথম দুই বছর বিশেষ অগ্রাধিকারের ভিত্তিতে গুরুত্ব সহকারে কাজ করার পরামর্শ দেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা বলেন, গণতন্ত্রে মানুষই শেষ কথা বলে। ত্রিপুরা রাজ্যের মানুষ চায় শান্তি, সম্প্রীতি ও উন্নতি। মানুষ সবকা সাথ সবকা বিশ্বাস এই নীতিতেই বিশ্বাসী। তিনি বলেন, এখন রাজ্যের নতুন সংস্কৃতি হচ্ছে উন্নয়নের সংস্কৃতি। উন্নয়নের জন্য রাজ্য সরকারের কাছে অর্থের কোন অভাব নেই। আগেও ছিলনা। কিন্তু ছিল সদিচ্ছার অভাব। উপমুখ্যমন্ত্রী বলেন, করোনা অতিমারীর সময়েও রাজ্য সরকার সামর্থ্যের বাইরে গিয়ে রাজ্যবাসীর কল্যাণে কাজ করেছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নব নির্বাচিত মেয়র দীপক মজুমদার বলেন, পুরসংস্থাগুলির নির্বাচনের সময় যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তা পূরণ করা হবে। রাজ্য ও কেন্দ্র সরকারের যৌথ সহযোগিতায় আগরতলা পুর নিগমের বিভিন্ন সমস্যা দূরীকরণে প্রথম দিন থেকেই নির্বাচিত সদস্য ও সদস্যাগণ কাজ করবেন। তিনি পুরানো কর্মসংস্কৃতি ভুলে নতুন উদ্যমে পুরনিগমের উন্নয়নে ব্রতী হওয়ার জন্যে সকলের প্রতি আহ্বান রাখেন।
শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী, শিক্ষামন্ত্রী রতনলাল নাথ, সমবায়মন্ত্রী রামপ্রসাদ পাল, রাজ্য সভাপতি ডা. মানিক সাহা, আগরতলা পুর নিগমের প্রাক্তন মেয়র ড. প্রফুল্লজিৎ সিনহা প্রমুখ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

৮ই ডিসেম্বর ২০২১
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.