Type Here to Get Search Results !

বেসরকারি সংস্থা স্কুলের উন্নয়ন করতে পারলে সরকার পারবে না কেন ? প্রশ্ন বাম ছাত্র-যুবকদেরঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্য সরকার ১০০টি স্কুলকে বেসরকারিকরণের যে সিদ্ধান্ত নিয়েছে তার তীব্র প্রতিবাদ জানিয়েছে বামপন্থী ছাত্র যুব সংগঠনগুলি। একই সঙ্গে তারা রাজ্য সরকারের উদ্দেশ্যে বেশকিছু প্রশ্নও ছুঁড়ে দেয়। শনিবার যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে এসএফআই, ডিওয়াইএফআই, টিএসইউ এবং টি ওয়াইএফ। এসএফআই- রাজ্য সম্পাদকসহ সন্দীপন দেব বলেন, স্কুল বেসরকারিকরণের তীব্র আপত্তি জানিয়েছে এসএফআই।

তিনি প্রশ্ন তোলেন বিদ্যাজ্যোতি প্রকল্পে ১৩০টি স্কুলকে বেসরকারি সংস্থার হাতে তুলে দিয়ে যদি স্কুলগুলির পরিকাঠামোগত উন্নয়ন হয় কিংবা পড়াশোনা মান বাড়ে তাহলে সরকার নিজের দায়িত্বে রেখে কেন উন্নয়ন করতে পারবে না? কোথায় সরকারের প্রতিবন্ধকতা? আর যদি উন্নয়নের সদিচ্ছা থাকে তাহলে কেন ১০০ টি স্কুলকেই বাছাই করা হলো? কেন সমস্ত স্কুলকে করা হবে না? তিনি প্রশ্ন তোলেন, বেসরকারিকরণের জন্য এত তোড়জোড় কেন?
এদিকে ডিওয়াইএফআই'র রাজ্য সম্পাদক নবারুণ দেব বলেন, স্কুলগুলির পরিকাঠামোগত উন্নয়ন বাবদ ছাত্রছাত্রীদের মাথাপিছু বছরে এক হাজার টাকা করে দিতে হবে। এই বিষয়টি শিক্ষামন্ত্রী সাংবাদিক সম্মেলনে গোপন করতে চেয়েছেন। বছরে এক হাজার টাকা করে দিতে হবে তা শিক্ষামন্ত্রী জানেন না এটা হতে পারে না। নবারুণ আরো বলেন, ওই স্কুলগুলো পরিকাঠামোগত উন্নয়নের জন্য কেন্দ্রীয় সরকার ২৫০ কোটি টাকা বরাদ্দ করেছে। তাহলে কেন শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়া হবে? সিবিএসসি এর সাইনবোর্ড লাগিয়ে স্কুলের উন্নয়ন হয়েছে বলে দাবি করা হবে তাহলে টিবিএসই-এ পরিচালিত গ্রামের স্কুলগুলির কী হবে? প্রশ্ন তোলেন নবারুণ। এদিন সাংবাদিক সম্মেলনে চার বামপন্থী ছাত্র যুব সংগঠন একযোগে দাবি তোলে, সরকার যেন স্কুল বেসরকারিকরণের সিদ্ধান্ত প্রত্যাহার করে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১১ই ডিসেম্বর ২০২১
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.