Type Here to Get Search Results !

ত্রিপুরা প্রকাশনা মঞ্চ ও স্রোত প্রকাশনার উদ্যোগে ত্রিপুরার আটটি জেলায় মহকুমা ভিত্তিক সারা বছর বই উৎসব :২০২২

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ত্রিপুরা প্রকাশনা মঞ্চ ও স্রোত প্রকাশনা আয়োজিত ত্রিপুরার আটটি জেলায় মহকুমা ভিত্তিক সারা বছর বই উৎসব :২০২২ সূচনা হলো। প্রথম  পর্ব শুরু হলো ৯ জানুয়ারি :কুমারঘাট কো-অপারেটিভ গেস্ট হাউস।


প্রদীপ প্রোজ্জ্বলন ও সরস্বতী বন্দনা ও উপজাতি দুঃস্থ ছাত্রীদের হাতে গানের খাতা বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।
সরস্বতী বন্দনা করেন গোপেশ দে মেমোরিয়াল ত্রিপুরেশ্বরী বিদ্যামন্দিরের শিশুরা।উদ্বোধন করেন প্রাবন্ধিক মন্টু দাস মহোদয়।  মঞ্চে ছিলেন অনার্য সম্পাদক রসরাজ নাথ, নীলকন্ঠ সম্পাদক নিবারণ নাথ,ত্রিপুরা প্রকাশনা মঞ্চের সহ সম্পাদক জহুর দেবনাথ ও ফুলবারেঙ প্রকাশক অরুণ চাকমা। কুমারঘাট মহকুমা ভিত্তিক বই উৎসব এর আহ্বায়ক অনিতা ভট্টাচার্য। সকলেই অনুষ্ঠানের সফলতা কামনা করে বক্তব্য রাখেন।কবিতা পাঠ করেন গোপালচন্দ্র দাস, দিব্যেন্দু নাথ,সন্ধ্যা দেবনাথ, জগদীশ দেবনাথ, পহেলী মুখার্জী,অমলকান্তি চন্দ, রঞ্জিত চক্রবর্তী, আলাল উদ্দিন।সংগীত পরিবেশন করেন কল্যাণ আশ্রমের শিশুশিল্পীরা।এছাড়াও সংগীত পরিবেশন করেন শাশ্বতী দাস,গৈরিকা ধর,সুস্মিতা দেবনাথ, সন্ধ্যা দেবনাথ, স্নেহান্বিতা দাস।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ঋতুশ্রী ভট্টাচার্য।লিটল ম্যাগাজিন জলেফা আত্মপ্রকাশ করা হয় অনুষ্ঠানের সকল অতিথির হাত ধরে।সম্মানিত করা হয় আত্মপ্রকাশ করা লিটল ম্যাগাজিন জলেফা সম্পাদক ঝুটন শর্মা মহোদয়কে।

খাতা বই ও কলম কল্যাণ আশ্রমের শিশুদের হাতে তুলে দেওয়া হয় আয়োজক ত্রিপুরা প্রকাশনা মঞ্চ ও স্রোতের পক্ষ থেকে।অদ্যকারঅনুষ্ঠানেলিটলম্যাগাজিন জলেফা,গৌতমগোমতী,দোলনা,আলো,প্রয়াসী,ঊনকোটি,কবিতাঘর,কুসুম,স্রোত,সুবোধ , বইবাড়ি,মনু থেকে ফেনীর প্রদর্শনী ছিলো।সঞ্চালনা করেন শাশ্বতী দাস ও পদ্মশ্রী মজুমদার। 
অনুষ্ঠান সফলভাবে অনুষ্ঠিত হওয়ায় সকলেকে ধন্যবাদ জানিয়ে আগামীদিনের মহকুমা ভিত্তিক বই উৎসব সফলতা কামনা করে অনুষ্ঠানের সফলতা কামনা করেন স্রোত ও ত্রিপুরা প্রকাশনা মঞ্চের সম্পাদক গোবিন্দ ধর ।


আরশিকথা প্রচার-বিনোদন বিভাগ
১০ই জানুয়ারি ২০২২


 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.