Type Here to Get Search Results !

গঠনমূলক ও গুণগত সংবাদ জনমত গঠনের সহায়ক : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বর্তমান সরকারের সময়ে সংবাদমাধ্যমের ব্যাপ্তি ও ইতিবাচক পরিমন্ডল তৈরি হয়েছে। গঠনমূলক ও গুণগত সংবাদ জনমত গঠনের সহায়ক। সোমবার বৈদ্যুতিন সংবাদমাধ্যম স্যন্দন টিভির উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।



এদিন কেক কেটে উক্ত টিভির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।
অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, নিষিদ্ধ নেশাদ্রব্যের মতো অশুভ কর্মকান্ডের নির্মূলীকরণে সংবাদমাধ্যমের গুরুত্ব অপরিসীম। এই বিষয়ে সংবাদমাধ্যমের প্রতি আরও অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করার আহ্বান রাখেন।
মুখ্যমন্ত্রী বলেন, নেশার অশুভ সংস্পর্শে থেকে যুব সম্প্রদায়কে সুরক্ষিত রাখতে গুরুত্বের ভিত্তিতে সরকার কাজ করছে। তার পাশাপাশি নিষিদ্ধ নেশাদ্রব্য পাচার, বাণিজ্য বা শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন স্থানে বিক্রি সহ এই সংক্রান্ত যে কোনও তথ্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গোচরে নিয়ে আসা প্রয়োজন। যাতে করে এই লক্ষ্যে সম্পূর্ণ স্বার্থকতা আসে। কিছু নেশাদ্রব্য ব্যবহারের ফলে এইচআইভির মতো সংক্রমণ ছড়াচ্ছে যুব সম্প্রদায়ের মধ্যে। মুখ্যমন্ত্রী বলেন, সরকার পরিচালনায় যেমন মানুষ গুণগত কর্মধারা প্রত্যাশা করেন তেমনি এর পাশাপাশি গুণগত সংবাদ পরিবেশনাও গুরুত্বপূর্ণ। গুণগত সংবাদ জনমত গঠনের সহায়ক। যথার্থ জনজাগরণের মাধ্যমে বিভিন্ন সামাজিক ব্যাধি দূরীকরণে সংবাদমাধ্যমের বিশেষ ভূমিকা রয়েছে। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী কোভিড ও ওমিক্রন ভ্যারিয়েন্ট নিয়ে অবহেলা না করে যথার্থ সতর্কতা ও স্বাস্থ্যবিধি অবলম্বন করার পরামর্শ দেন।অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বৈদ্যুতিন সংবাদমাধ্যম স্যন্দন টিভির এমডি সুবল কুমার দে বলেন, ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি নিয়ে নয় বরং দায়বদ্ধতা থেকেই কাজ করে আসছে স্যন্দন পত্রিকা।
এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, আগরতলা পুরনিগমের মেয়র দীপক মজুমদার, আগরতলা প্রেস ক্লাবের সম্পাদক প্রণব সরকার প্রমুখ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১৭ই জানুয়ারি ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.