Type Here to Get Search Results !

ড্রাগস ও নেশার বিরুদ্ধে লড়াইয়ে জনচেতনা গড়ে তুলতে হবে : যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ড্রাগস ও নেশার বিরুদ্ধে লড়াইয়ে সবাইকে এগিয়ে আসতে হবে। এজন্য পুলিশ ও প্রশাসনের পাশাপাশি ক্লাব ফোরামকে বিশেষ ভূমিকা নিতে হবে। কারণ ড্রাগসের বিরুদ্ধে লড়াই কারোর একার নয়। এই সামাজিক ব্যাধির বিরুদ্ধে এবং যুব সমাজকে রক্ষা করতে সম্মিলিত প্রয়াস একান্ত দরকার। পুলিশের একার পক্ষে ড্রাগসের বিরুদ্ধে লড়াই সম্ভব নয়। এজন্য প্রয়োজন জনচেতনা গড়ে তোলা। বৃহস্পতিবার আগরতলা টাউন হলে ক্লাব ফোরামের প্রতিনিধিদের সাথে আয়োজিত এক মত বিনিময় সভায় একথা বলেন যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর এবং তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর এবং আগরতলা ক্লাব ফোরামের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এই বিনিময় সভার মুখ্য বিষয় ছিল নেশা বা ড্রাগস থেকে কিভাবে সমাজকে মুক্ত করা যায়। এই লক্ষ্যকে সামনে রেখে আয়োজিত মুক্ত আলোচনাচক্রে মতামত নেওয়া হয় রাজধানী শহরের বিভিন্ন ক্লাবের প্রতিনিধিদের। প্রায় শতাধিক ক্লাবের প্রতিনিধি এদিন এই গুরুত্বপূর্ণ সভায় অংশগ্রহণ করেন।

তিনি আরো বলেন, নেশা বা মাদকে আচ্ছন্ন কোন ব্যক্তির পরিবার যদি সাহায্য চায় তবে তাদের সাহায্যে এগিয়ে আসতে হবে ক্লাবগুলিকে। দরকারে প্রত্যেকটি ক্লাবে সচেতনতামূলক মিটিং করতে হবে এবং নিজ নিজ এলাকায় থাকা পরিবারগুলিতে চিঠি পাঠিয়ে সেই মিটিংয়ে যোগ দিতে বলতে হবে। প্রত্যেকটি ক্লাবকে সংশ্লিষ্ট এলাকায় ড্রাগসের বিরুদ্ধে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে এবং রুখে দাঁড়াতে হবে। সমাজের স্বার্থে, ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে এভাবেই সম্মিলিত লড়াই করতে হবে।
সভায় বক্তব্য রাখতে গিয়ে আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার বলেন, নেশা বা ড্রাগসের বিরুদ্ধে গণ আন্দোলন করতে হবে। শুধু পুলিশ বা প্রশাসনের উপর ভরসা না করে নিজ নিজ ঘর থেকেই নেশার বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিতে হবে। এর পাশাপাশি সচেতনতা বাড়াতে হবে এবং ড্রাগস কারবারের উৎসস্থল চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। দাঁড়াতে হবে ড্রাগস আক্রান্ত পরিবারগুলির পাশে। ক্লাব ফোরামের সভাপতি প্রণব সরকারও নেশা কারবারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে ঐক্যবদ্ধ নড়াইয়ের উপর গুরুত্ব আরোপ করেন। সভায় ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের অধিকর্তা সুবিকাশ দেববর্মা। উপস্থিত ছিলেন দত্তরের যুগ্ম অধিকর্তা সাইমো: মগ সহ বিভিন্ন ক্লাবের সভাপত্তি ও সম্পাদকগণ।


ড্রাগসের বিরুদ্ধে আয়োজিত মত বিনিময় সভায় এদিন উপস্থিত সমস্ত প্রতিনিধিদের শপথ বাক্য পাঠ করান যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী সুশান্ত চৌধুরী। যার একটাই লক্ষ্য সমাজের প্রত্যেক ব্যক্তিই যাতে নেশা ও মাদক থেকে দূরে থেকে সমাজ ও রাষ্ট্রের হিতে নিয়োজিত থাকেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২০শে জানুয়ারি ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.