Type Here to Get Search Results !

বর্তমান সরকার ডিজিটালাইজেশনের মাধ্যমে জনগণকে পরিষেবা দিতে চাইছে : পরিবহণ মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বৃহস্পতিবার থেকে বিলোনীয়াতে জেলা পরিবহণ কার্যালয়ের স্যাটেলাইট অফিসের পথচলা শুরু হয়েছে। বিলোনীয়া মহকুমা শাসকের কার্যালয়ের কমপ্লেক্সে শান্তিরবাজারস্থিত দক্ষিণ ত্রিপুরা জেলা পরিবহণ কার্যালয়ের স্যাটেলাইট অফিসের দ্বারোদঘাটন করেন পরিবহণ মন্ত্রী প্রণজিৎ সিংহরায়। পরিবহণমন্ত্রী তার ভাষণে বলেন, রাজ্য সরকারের লক্ষ্য হলো জনগণের কষ্ট কিভাবে কমানো যায়। বিলোনীয়াবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো এই অফিসটি করার।

এই অফিসটি চালু হওয়ার ফলে বিলোনীয়া মহকুমাবাসী পরিবহণ সংক্রান্ত সমস্ত ই-সার্ভিসের কাজ এখান থেকে করতে পারবেন। শান্তিরবাজার যেতে হবে না।
শ্রী সিংহরায় বলেন, বর্তমান সরকার ডিজিটালাইজেশনের মাধ্যমে জনগণকে পরিষেবা দিতে চাইছে। তাতে জনগণের সময় এবং পরিশ্রম দুটিই কম লাগবে। সহজে তাদের সমস্যা সমাধান হবে। ২০১৯ সালে ২৩ জানুয়ারি পরিবহণ দপ্তর সারথি ও বাহন নামক দুটি অনলাইন পরিষেবা চালু করেছে। তাতে ঘরে বসে সারথির মাধ্যমে চারটি ও বাহনের মাধ্যমে ১৯টি পরিবহণ সংক্রান্ত কাজ করা যায়। অনুষ্ঠানে এছাড়া বক্তব্য রাখেন বিধায়ক অরুণ চন্দ্র ভৌমিক ও পরিবহণ দপ্তরের প্রধান সচিব শ্রীরাম তরণীকান্তি। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ ত্রিপুরা জিলা পরিষদের সভাধিপতি কাকলী দাস দত্ত, সহকারি সভাধিপতি বিভীষণ চন্দ্র দাস, বিধায়ক শঙ্কর রায়, জেলাশাসক ও সমাহর্তা সাজু ওয়াহিদ এ মহকুমা শাসক মানিক লাল দাস। সভাপতিত্ব করেন বিলোনীয়া পুরপরিষদের চেয়ারপার্সন নিখিল চন্দ্ৰ গোপ। স্বাগত ভাষণ রাখেন জেলা পরিবহণ আধিকারিক রূপন দাস।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

৬ই জানুয়ারি ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.