Type Here to Get Search Results !

রাজ্যভিত্তিক ইনটেনসিফাইড মিশন ইন্দ্রধনুষ ৪.০-র আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রীঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


উন্নত স্বাস্থ্য পরিষেবা প্রদানে অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করছে রাজ্য সরকার। প্রথমবারের মতো সম্পন্ন হওয়া সফল ওপেন হার্ট সার্জারি সহ কিডনি, নিউরোর মতো অন্যান্য জটিল রোগের চিকিৎসার লক্ষ্যেও পদক্ষেপ গৃহীত হচ্ছে। মঙ্গলবার রাজ্য ও জেলাভিত্তিক ইনটেনসিফাইড মিশন ইন্দ্রধনুষ ৪০-র আনুষ্ঠানিক উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। বিভিন্ন রোগ প্রাদুর্ভাব থেকে সমস্ত গর্ভবতী মহিলা ও শিশুদের সুরক্ষার্থে অত্যাবশ্যকীয় টিকাকরণের আওতায় নিয়ে আসার লক্ষ্যে মিশন ইন্দ্রধনুষ প্রকল্পের অন্তর্গত রাজ্যব্যাপী এই বিশেষ কর্মসূচি গৃহীত হয়েছে।



পূর্ব যোগেন্দ্রনগর সমর স্মৃতি ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। মুখ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে দু'জন শিশুকে টিকা খাইয়ে দেন এবং একজন গর্ভবতী মহিলাকে টিকা দেওয়া হয়।অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বিগত দিনে উন্নত স্বাস্থ্য পরিষেবা প্রদানে জিবিপি হাসপাতালে উপযুক্ত পরিকাঠামো ছিলো না। বর্তমানে জিবিপি হাসপাতালে উন্নত পরিকাঠামো গড়ে উঠায় একের পর এক সাফল্যের নজির সৃষ্টি হচ্ছে। তার অন্যতম দৃষ্টান্ত সদ্য চালু হওয়া কার্ডিও বিভাগ দ্বারা সফল ওপেন হার্ট সার্জারি। তার পাশাপাশি কিডনি রোগেরও সমস্ত রকমের চিকিৎসা সহ অন্যান্য জটিল রোগের জন্য রাজ্যের মানুষকে যেন আর বাইরে ছুটে যেতে না হয় তার উপযোগী পরিকাঠামো গড়ে তোলার লক্ষ্যে গুচ্ছ পরিকল্পনার সফল বাস্তবায়ন হচ্ছে। রাজ্য সরকারের সদিচ্ছা এবং আহ্বানে সাড়া দিয়ে বহির্রাজ্যে কর্মরত ত্রিপুরার বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা রাজ্যমুখী হচ্ছেন।
মুখ্যমন্ত্রী বলেন, কোনও সমস্যা হলে মুখ্যমন্ত্রী নিজে ও তার পরিবার জিবি হাসপাতালের চিকিৎসক দ্বারাই চিকিৎসা পরিষেবা গ্রহণ করেন। এমনকি সমস্ত পরীক্ষা নিরীক্ষাও জিবি হাসপাতালের ল্যাবে হয়ে থাকে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আগরতলা পুরনিগমের ডেপুটি মেয়র মণিকা দাস দত্ত,স্বাস্থ্য দপ্তরের প্রধান সচিব জে সিনহা, বিধায়ক রেবতী মোহন দাস, পরিবার কল্যাণ ও রোগ প্রতিরোধক দপ্তরের অধিকর্তা রাধা দেববর্মা, জাতীয় স্বাস্থ্য মিশনের মিশন অধিকর্তা সিদ্ধার্থ শিব জয়সওয়াল প্রমুখ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

৬ই ফেব্রুয়ারি ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.