Type Here to Get Search Results !

ত্রিপুরার উন্নয়ন এখন দেখা যাচ্ছে : সর্বানন্দ, প্রশংসা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর : ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দ্রুত এগোচ্ছে উত্তর-পূর্বাঞ্চল। বিভিন্ন ক্ষেত্রে ত্রিপুরার উন্নয়ন এখন চোখে পড়ছে। মূলত এই কথাটি রাজ্য সফরে এসে সাংবাদিক সম্মেলনে তুলে ধরলেন কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সনোয়াল। মঙ্গলবার রাজ্য সফরে এসে রবীন্দ্র ভবনে নাগরিক সভার পর প্রদেশ বিজেপি'র কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন তিনি।



নাগরিক সভায় মূলত আলোচনা হয় কেন্দ্রীয় সরকারের বাজেট নিয়ে। সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর-পূর্বাঞ্চলের আটটি রাজ্যকে অষ্টলক্ষ্মী বলেছেন। মোদীর নেতৃত্বে উত্তর-পূর্বাঞ্চল সবদিক থেকে এগোচ্ছে।

বিরোধীদের সমালোচনা করে তিনি বলেন, কংগ্রেসের আমলে বঞ্চনার শিকার হয়েছে উত্তর-পূর্বাঞ্চল। এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পুরো উত্তর-পূর্বাঞ্চলকে প্রাধান্য দিচ্ছেন। সব কেন্দ্রীয় মন্ত্রীদের উত্তর-পূর্বাঞ্চলে যাবার নির্দেশ দিয়েছেন মোদীজি। এই অঞ্চলের পরিবেশ, সংস্কৃতি ও মানব সম্পদের শক্তিকে কাজে লাগিয়ে উন্নয়নের জন্য পরিকল্পনা নেওয়া হয়েছে।

শ্রী সনোয়াল রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবেরও প্রশংসা করেন। ত্রিপুরা প্রসঙ্গে নেশা মুক্ত রাজ্য গড়ার পরিকল্পনা, কৃষি ও উদ্যান বিভাগে এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের প্রসঙ্গ তুলে ধরেন। উদাহরণস্বরূপ বলেন ত্রিপুরায় আটটি জাতীয় সড়ক রয়েছে, ৬টি এক্সপ্রেস ট্রেন আগরতলা থেকে দেশের বিভিন্ন শহরে যাচ্ছে। ত্রিপুরার ভবিষ্যৎ উজ্জ্বল বলে জানান সর্বানন্দ। তিনি বলেন, ত্রিপুরার উন্নয়ন এখন দেখা যাচ্ছে। বাজেট প্রসঙ্গে বলেন, উত্তর-পূর্বের জন্য ৭৬ হাজার কোটি টাকার বাজেট বরাদ্দ হয়েছে। বাজেটে পরিকাঠামো ও প্রযুক্তিগত উন্নয়ন, কর্মসংস্থান এবং আর্থিক অগ্রগতির উপর গুরুত্ব দেওয়া হয়েছে বলে দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী। সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস ও সবকা প্রয়াস নীতিতে কেন্দ্রীয় সরকারের কাজ করছে বলে উল্লেখ করেন তিনি।

মানুষকে স্বসহায়ক করে তোলার লক্ষ্যে এবং দেশের সার্বিক উন্নয়নের জন্য বাজেট করা হয়েছে বলে দাবি কেন্দ্রীয় জাহাজ বন্দর এবং আয়ুস মন্ত্রকের মন্ত্রী সর্বানন্দ সনোয়ালের।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১৫ই ফেব্রুয়ারি ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.