Type Here to Get Search Results !

উন্নয়নের ধারাকে আরও দ্রুতগতিতে এগিয়ে নিয়ে যাওয়াই সরকারের প্রধান লক্ষ্য : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যের উন্নয়নের ধারাকে আরও দ্রুতগতিতে এগিয়ে নিয়ে যাওয়াই সরকারের প্রধান লক্ষ্য। রাজ্যের বর্তমান সুশৃঙ্খল আইন ব্যবস্থাকে বজায় রাখার ক্ষেত্রেও সরকার গুরুত্ব দিয়ে কাজ করবে।  মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার পর রবিবার রাজ্য অতিথিশালায় প্রথম সাংবাদিক সম্মেলনে ডা. মানিক সাহা একথা বলেন। মুখ্যমন্ত্রী ডা. সাহা বলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের নেতৃত্বাধীন সরকার রাজ্যের জনগণের কল্যাণে যে সমস্ত কাজ শুরু করে গেছেন তার সুফল সমাজের অন্তিম ব্যক্তির নিকট পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার গুরুত্ব সহকারে কাজ করবে।

সাংবাদিক সম্মেলনে ডা. মানিক সাহা বলেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব যেসব প্রকল্প রাজ্যবাসীর কল্যাণে চালু করেছিলেন তা রূপায়ণে আরও জোরদার প্রয়াস নেওয়া হবে। রাজ্যের উন্নয়নমূলক কর্মসূচিগুলি এগিয়ে নিয়ে যেতে এবং রাজ্যে শান্তি, শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে বিরোধীদলের সহযোগিতাও প্রয়োজন। উন্নয়নমূলক কাজে বিরোধীদের মতামতকেও যথার্থ সম্মান দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেন, ভিশন ডকুমেন্টের বিভিন্ন বিষয়গুলি পূরণেও সরকার প্রয়োজনীয় উদ্যোগ নেবে। আগামী ২০৪৭ সাল পর্যন্ত রাজ্যের উন্নয়নের যে রূপরেখা তৈরি করা হয়েছে তা রূপায়ণে সরকার আরও বেশি গতি আনার প্রয়াস নেবে।
সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যের বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উপরও সরকার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে কাজ করবে। তিনি বলেন, সংবাদ মাধ্যম হল গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। সংবাদ মাধ্যমের সঙ্গে যুক্ত সাংবাদিক সহ সকলের সুখ ও স্বাচ্ছন্দ্যের প্রতি সরকার বিশেষ গুরুত্ব দেবে। মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের উন্নয়নের প্রশ্নে কেন্দ্রীয় নেতৃত্ব যখন যে দায়িত্ব প্রদান করবে তা রূপায়ণেও সরকার সচেষ্ট থাকবে। সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী ডা. সাহা সরকারের উন্নয়নমূলক কাজকে এগিয়ে নিয়ে যেতে ও রাজ্যের আইন শৃঙ্খলাকে বজায় রাখার ক্ষেত্রে রাজ্যবাসীর সহযোগিতা কামনা করেছেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১৫ই মে ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.