Type Here to Get Search Results !

পাওনা টাকা না পেয়ে ঢাকায় গায়ে আগুন দিয়ে আত্মহুতির চেষ্টা

আবু আলী

ঢাকা, আরশিকথা ॥

পাওনা টাকা ফেরত না পাওয়ায়  নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক ব্যবসায়ী। তাঁর নাম কাজী আনিস (৫০)। সোমবার বিকেল পাঁচটার দিকে জাতীয় প্রেসক্লাবের ব্যাটমিন্টন খেলার মাঠে  এ ঘটনা ঘটে। গুরুতর দগ্ধ অবস্থায় তাঁকে উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করেছে। পাওনা টাকা না পেয়ে তিনি গায়ে আগুন দেন বলে আত্মহত্যার চেষ্টাকারী ব্যবসায়ীর এক বন্ধু জানিয়েছেন। কাজী আনিস কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি গ্রামের বাসিন্দা। তিনি ঠিকাদারির ব্যবসা করেন বলে জানা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া  বলেন, ‘কাজী আনিস নামে একজনকে হাসপাতালে আনা হয়েছে।’ কাজী আনিস কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। কবি হিসেবেও তার পরিচিতি রয়েছে। হেনোলাক্স গ্রুপ থেকে টাকা ফেরত না পাওয়ার বিষয়ে গত মে মাসে জাতীয় প্রেসক্লাবে তিনি সংবাদ সম্মেলনও করেছিলেন।

 সেসময় তিনি অভিযোগ করেছিলেন, ব্যবসায়িক অংশীদার বানানোর লোভ দেখিয়ে তার কাছ থেকে ১ কোটি ২৬ লাখ টাকা নেয় হেনোলাক্স গ্রুপের চেয়ারম্যান ডা. নুরুল আমিন ও তার স্ত্রী কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. ফাতেমা আমিন।

আনিস বলেছিলেন, ২০১৬ সালে পরিচয়ের পর একপর্যায়ে হেনোলাক্স গ্রুপের সঙ্গে ব্যবসায়িক পার্টনারশিপের সিদ্ধান্ত হয়। চুক্তি অনুযায়ী কাজী আনিস ব্যবসায় ১ কোটি ২৬ লাখ টাকা বিনিয়োগ করেন। ২০২০ সালের ডিসেম্বরে লভ্যাংশসহ তিন কোটি টাকা তাকে দেওয়ার কথা। কয়েক দফায় লাভের অংশ থেকে ৭৪ লাখ টাকা দিলেও অবশিষ্ট ২ কোটি ২৬ লাখ (লাভসহ) টাকা ফেরত দেয়নি। এ নিয়ে তিনি আদালতে দুটি মামলাও করেছেন।

কাজী আনিসের ভাই কাজী নজরুল ইসলাম বলেন, ‘আমার ভাই হেনালোক্স গ্রুপকে ১ কোটি ২৬ লাখ টাকা পাবে। ব্যবসায়িক অংশিদার করার লোভ দেখিয়ে তার কাছ থেকে ওই টাকা নেওয়া হয়েছিল। পরে হেনোলাক্স গ্রুপ সেই টাকা ফেরত না দেওয়ায় সে হতাশাগ্রস্ত ছিল।’

শাহবাগ থানার এসআই গোলাম হোসেন জানান, তারা জানতে পেরেছেন কাজী আনিসের গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার কুমার খালি এলাকায়। এসআই গোলাম হোসেন বলেন, ‘প্রাথমিকভাবে জেনেছি আনিস হেনোলাক্স নামে একটি কোম্পানিকে ১ কোটি ২৬ লাখ টাকা দিয়ে আর ফেরত পাননি। দীর্ঘদিন যাবৎ এই টাকা ফেরত না পাওয়ায় হতাশাগ্রস্ত হয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন।’


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৪ঠা জুলাই ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.