Type Here to Get Search Results !

ধুমধামের সঙ্গেই রথযাত্রা উৎসবের সূচনা করলো ইসকন ঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বিগত দুই বছর করোনার প্রভাবের কারণে আগরতলায় ইসকন মন্দির কর্তৃপক্ষ রথযাত্রা উৎসব করতে পারেনি। এ বছর করোনার প্রভাব না থাকায় মহা ধুমধামের সঙ্গে রথযাত্রা উৎসব উদযাপন করলো ইসকন।




শুক্রবার সকাল ১০ টায় মঠ চৌমুহনীস্থিত ইসকন মন্দিরে গিয়ে পুজো দিলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। এর মধ্য দিয়ে শুরু হয় তাদের রথযাত্রা উৎসব। বিকেল ৪ টায় ভগবান জগন্নাথ, বলরাম ও সুভদ্রার তিনটি পৃথক রথ বের হয়।




ইসকনের রথযাত্রার সূচনা লগ্নে উপস্থিত ছিলেন মন্ত্রী সুশান্ত চৌধুরী, রামপদ জমাতিয়া ও মেয়র দীপক মজুমদার।এছাড়াও ছিলেন ত্রিপুরা শিল্প দপ্তরের চেয়ারম্যান টিংকু রায় সহ ইসকনের কর্মকর্তারা। প্রসঙ্গত বৃহস্পতিবার ইসকনের আগরতলা শাখার সভাপতি গোবিন্দ দাস এক সাংবাদিক সম্মেলনে এই বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেছিলেন। আগামী ৯ জুলাই হবে উল্টোরথ। এই ক'দিন চলবে নানা ধর্মীয় অনুষ্ঠান। এই রথযাত্রার উৎসব সফল করতে সবার উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছে মন্দির কর্তৃপক্ষ।


প্রসঙ্গত সারা বিশ্বের পাঁচশোটি জায়গায় ইসকনের রথ বের হবে বলে জানানো হয়েছে। অন্যান্য বছরের মতো আগরতলায় ইসকন মন্দিরের রথযাত্রা উৎসব ঘিরে ভক্তবৃন্দের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ
১লা জুলাই ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.