Type Here to Get Search Results !

ত্রিপুরায় এখন সার্বিক উন্নয়ন হচ্ছে, উজ্জ্বল ভবিষ্যৎ দেখছি : নাড্ডা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বিগত সাড়ে চার বছরে রাজ্যে বিজেপি সরকারের আমলে উন্নয়নের চিত্র তুলে ধরলেন দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। দাবি করলেন ভিশন ডকুমেন্টে দেওয়া সমস্ত প্রতিশ্রুতি পূরণ হয়ে গেছে। ত্রিপুরার উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন বলেও জানান তিনি। সোমবার রাজ্য সফরের দ্বিতীয় তথা শেষ দিনে উদয়পুর ত্রিপুরেশ্বরী মন্দির থেকে আগরতলায় ফিরে এসে তিনি প্রদেশ কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন করেন। সেখানে বর্তমান সরকারের আমলে ত্রিপুরার উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সিপিএম ও কংগ্রেসের শাসনকালের সমালোচনাও করেন। তিনি বলেন, ৩৫ বছর শাসনকালে সিপিএম মহিলাদের ক্ষমতায়নে কিছুই করেনি। জনজাতিদের বঞ্চনা রয়েছে, আর যুবাদের অপব্যবহার করেছে। আর কংগ্রেসের আমলে ছিল উগ্রপন্থী, অনুপ্রবেশ, দুর্নীতি। এই ভাবেই বিরোধীদের সমালোচনা করেন।

তিনি বলেন রাজ্যে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হবার পর সব দিক থেকে উন্নয়ন হচ্ছে। প্রচুর বিনিয়োগ হচ্ছে পরিকাঠামগত উন্নয়নের ক্ষেত্রে। কৃষি ও পর্যটন শিল্পের উন্নয়নে নজর দেওয়া হয়েছে। যোগাযোগ ক্ষেত্রে শুধু এখন আন্তরাজ্য বা অন্তর্দেশীয় নয়, আন্তর্জাতিক কানেক্টিভিটিতে ত্রিপুরা চলে এসেছে। মৈত্রী সেতু, ইন্দো বাংলা রেলওয়ে, ছয়টি জাতীয় সড়ক এগুলির কথা উল্লেখ করেন তিনি। ৪৫০ কোটি টাকা ব্যয়ে এমবিবি বিমানবন্দর আন্তর্জাতিক স্তরে করা হয়েছে, মহিলা স্বশক্তিকরণের ক্ষেত্রে বলেন, বর্তমানে ৩৩ শতাংশ সংরক্ষণ করা হয়েছে। যুবাদের বর্তমান বিজেপি সরকার সদ্ব্যবহার করছে। রাজ্যের অর্থ ব্যবস্থা উন্নয়নের প্রশংসা করে নাড্ডা বলেন, মানুষের পার কেপিটেল ইনকাম বেড়েছে ত্রিশ শতাংশ। আগে ত্রিপুরার জন্য যেখানে ১২ হাজার কোটি টাকার বাজেট ছিল, এখন তা ২৭ হাজার কোটি টাকা হয়েছে। ত্রিপুরায় উৎপাদিত কাঁঠাল, আনারস, লেবু বাইরে রপ্তানি হচ্ছে। আইনশৃঙ্খলা প্রসঙ্গে বলেন, রাজনৈতিক সন্ত্রাস বিজেপি আসার পর বন্ধ হয়েছে। ডাকাতি সন্ত্রাস রুট সহ অপরাধমূলক ঘটনা কমেছে বলে দাবি করেন তিনি। তবে এই বিষয়ে কোন প্রকার তথ্য উপস্থাপন করেননি। তিনি স্বাস্থ্য পরিষেবার উন্নয়ন হয়েছে বলেও দাবি করেন। কৃষকদের আয় দ্বিগুণ হয়েছে। কেন্দ্রীয় সরকার রাজ্যের জনজাতিদের উন্নয়নে ১৩০০ কোটি টাকা দিয়েছে বলেও জানান। তিনি আশা ব্যক্ত করেন ত্রিপুরার আরও উন্নত হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ত্রিপুরার ভবিষ্যৎ উজ্জ্বল বলে দাবি করেন তিনি।
সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা,উপ-মুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মণ, প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্জ, ইনচার্জ বিনোদ সোনকর, প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব উপস্থিত ছিলেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২৯শে আগস্ট, ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.