Type Here to Get Search Results !

২৬ নভেম্বর রাজভবন অভিযান করবে সংযুক্ত কিষান মোর্চা ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ঐতিহাসিক কৃষক আন্দোলনের দ্বিতীয় বর্ষ পূর্তিকে মোদি সরকারের বিশ্বাসঘাতকতা দিবস হিসেবে চিহ্নিত করেছে সংযুক্ত কিষান মোর্চা। সংযুক্ত কিষান মোর্চার কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এই বিষয়ে সারা ভারতের কৃষকসমাজ সংযুক্ত কিষান মোর্চার মাধ্যমে  ছয় দফা দাবি সনদ রাজ্যপালের মাধ্যমে রাষ্ট্রপতি র কাছে পৌঁছে দেবে আগামী ২৬ নভেম্বর। ত্রিপুরা রাজ্যেও ঐদিন রাজভবন অভিযান করবে সংযুক্ত কিষান মোর্চা ত্রিপুরা। এই অভিযানে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলিও যোগদান করবে। যোগদান করবে ছাত্র যুব নারী সংগঠন গুলো। সংযুক্ত কিষান মোর্চা ত্রিপুরার আহবায়ক পবিত্র কর আজ এক সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা দিয়ে এই কর্মসূচির প্রেক্ষাপট বর্ণনা করে বলেন অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়ে এই রাজভবন অভিযান হচ্ছে।

তিনি বলেছেন এই সময়ে ৩৮.০৬ লক্ষ হেক্টর ধানবপনের ক্ষেত্র কমেছে যেখানে ১২ মিলিয়ন টন চাল উৎপাদন কম হবে।এই জন্য চাল রপ্তানি বন্ধ করতে হয়েছে ভারত সরকারকে। খাদ্য সচিব বলেছেন এফ সি আই গুদামে মজুত পণ্যের পরিমাণ গত পাঁচ বছরে মধ্যে সর্বনিম্ন অবস্থায় দাঁড়িয়ে । তিনি স্বীকারও করেছেন উৎপাদন কম হয়েছে।তাই এই নিয়ে সংযুক্ত কিষান মোর্চা ত্রিপুরা উদ্বেগ প্রকাশ করছে ।পবিত্র কর বলেন ২৬ নভেম্বরের কর্মসূচী তারও একটা অঙ্গ।
ঐদিন  ত্রিপুরাতেও পালন করার কথা ঘোষণা করে তিনি বলেন আগরতলা ছাড়াও  রাজ্যের সমস্ত  মহকুমায় মিছিল ও সমাবেশ হবে।এরপর মহকুমা শাসকের হাতে দাবি সনদপত্র তুলে দেওয়া হবে।এরপর মহকুমা শাসক ঐ মেমোরেন্ডাম মাননীয় রাজ্যপাল মহোদয়ের কাছে পাঠিয়ে দেবেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২৪শে নভেম্বর ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.