Type Here to Get Search Results !

সমবায় সপ্তাহ উপলক্ষ্যে শোভাযাত্রা, নানা অনুষ্ঠানের আয়োজন

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


৬৯ তম অখিল ভারতীয় সমবায় সপ্তাহ উপলক্ষে শুক্রবার আগরতলায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা হয়। সমবায় দপ্তরের বিভিন্ন কাজকর্ম এবং দপ্তরের বিভিন্ন প্রকল্পগুলি সম্পর্কে মানুষকে অবগত করতেই এই উদ্যোগ। শোভাযাত্রার সূচনা করেন দপ্তরের রেজিস্টার এস মগ। এছাড়া উপস্থিত ছিলেন দপ্তরের অধিকর্তা, সমবায় উন্নয়ন সমিতির চেয়ারম্যানসহ অন্যান্য আধিকারিকরা।

শোভাযাত্রাটি প্যালেস কম্পাউন্ডস্থিত দপ্তরের কার্যালয় থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন পথ পরিক্রমা করে। এদিকে ১৪ থেকে ২০ নভেম্বর বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে সারা রাজ্যে ৬৯তম অখিল ভারত সমবায় সপ্তাহ ২০২২ উদযাপন করা হবে।
এবারের সমবায় সপ্তাহ উদযাপনের মূল থিম হলো “স্বাধীনতার ৭৫ বর্ষ : সমবায়ের বিকাশ ও ভবিষ্যৎ ভাবনা"। এই থিমকে সামনে রেখে সমবায়ের উপর আলোচনাচক্র এবং বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ১৪ নভেম্বর দুপুর ১২টায় আগরতলা টাউনহলে এক অনুষ্ঠানের মাধ্যমে সপ্তাহব্যাপী সমবায় সপ্তাহ উদযাপনের সূচনা করবেন সমবায় মন্ত্রী রামপ্রসাদ পান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ত্রিপুরা মার্কফেডের চেয়ারম্যান বিধায়ক কৃষ্ণধন দাস এবং সমবায় দপ্তরের সচিব অভিষেক সিং। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ত্রিপুরা রাজ্য সমবায় ইউনিয়নের চেয়ারম্যান রণজয় কুমার দেব। ১৫-২০ নভেম্বর পর্যন্ত অবশিষ্ট ৭টি জেলায়ও আলোচনাচক্রের আয়োজন করা হবে। প্রতিটি জেলায় আলোচনাচক্রের পাশাপাশি রক্তদান শিবির, সমবায় বিষয়ক পদযাত্রা, স্বচ্ছ ভারত অভিযান, বসে আঁকো প্রতিযোগিতা, অনাথ আশ্রম, হাসপাতালে ফল বিতরণ, প্রবন্ধ লিখন প্রতিযোগিতা ইত্যাদি অনুষ্ঠানের আয়োজন করা হবে। এই কর্মসূচিকে সামনে রেখে ৯ নভেম্বর সমবায় দপ্তরের মূল কার্যালয়ে বিভিন্ন সমবায় সমিতির সহযোগিতায় একটি স্বেচ্ছা রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এতে ৫১ জন রক্তদান করেন। সমবায় দপ্তরের পক্ষ থেকে এক বিবৃতিতে এই সংবাদ জানানো হয়েছে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১১ই নভেম্বর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.