Type Here to Get Search Results !

হেমন্ত বরণ উপলক্ষে টোকিওতে সাংস্কৃতিক অনুষ্ঠান

মিথুন রিবেরু, জাপান, আরশিকথাঃ


গত ৪ ডিসেম্বর ২০২২, রবিবার টোকিওর কিতা ওয়ার্ডের কিতা আকাবানে স্টেশন সংলগ্ন এক হলে আয়োজন করা হয় পঞ্চমবারের মতো হেমন্ত বরণ অনুষ্ঠানের। অনুষ্ঠানটির আয়োজন করে জাপান প্রবাসী খুলনার অধিবাসীদের দ্বারা পরিচালিত সংগঠন "গ্রেটার খুলনা কমিউনিটি"।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টোকিও-তে বাংলাদেশ দূতাবাসের লেভার কাউন্সিলর মো. জয়নাল আবেদীন ও কাউন্সিলর মো. বশির এবং টোকিও বৈশাখী মেলা কমিটির প্রধান সমন্বয়কারী -  সংগঠনটির উপদেষ্টা ড. শেখ আলীমুজ্জামান। কাউছার হাসান লাজু এবং শিলা আফরোজের সঞ্চালনায় অনুষ্ঠান শুরু থেকে শেষ অবধি ছিল বেশ উপভোগ করার মতো। এ-উপলক্ষ্যে দেশীয় পিঠা - পুলি সহ উপস্থিত দর্শক শ্রোতাদের আপ্যায়ন করা হয় সুস্বাদু খাবার দিয়ে।


করোনা কালের নিষিদ্ধ জমায়েত এখন আর নিষিদ্ধ নেই যে কারণে দীর্ঘদিন পর বাংলাদেশী কমিউনিটির এমন আয়োজনে উপস্থিতির পরিমান ছিল উপচে পরা। এতে কমিউনিটির ধর্ম - বর্ণ, রাজনৈতিক মতাদর্শ ভুলে গিয়ে সকল অঞ্চলের লোকজন উপস্থিত ছিলো। 

সবশেষে ছিল স্বরলিপি কালচারাল অ্যাকাডেমী এবং নবগঠিত সংগঠন মাদল পরিবেশিত বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। 

উপস্থিত কমিউনিটির সকলকে এমন স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানান সংগঠনের সভাপতি মোঃ জাকির হোসেন জোয়ার্দার এবং সার্বিক সহযোগিতায় ছিলেন, সাধারণ সম্পাদক তফসির আহমেদ তুহিন।


আরশিকথা দেশ-বিদেশ

১২ই ডিসেম্বর ২০২২


 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.