Type Here to Get Search Results !

আরও একটি সিন্থেটিক টার্ফ ফুটবল মাঠের উদ্বোধন ।। খেলাধুলার মান উন্নয়নে উন্নত ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যে খেলাধুলার মান উন্নয়নে উন্নত ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। যাতে করে প্রতিভাবান খেলোয়াড় ওঠে আসে এবং জাতীয় ও আন্তর্জাতিক স্তরে রাজ্যের নাম উজ্জ্বল করতে পারে। সোমবার জিরানীয়া মহকুমার শচীন্দ্রনগর উচ্চ বিদ্যালয় মাঠে সিন্থেটিক টার্ফ ফুটবল মাঠ ও ওপেন জিমের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা একথা বলেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে আগে ক্রীড়া ক্ষেত্রে এধরণের উন্নতমানের পরিকাঠামো ছিল না। এখন এধরণের উন্নতমানের ফুটবল মাঠ রাজ্যেও তৈরী হচ্ছে। আমাদের রাজ্যেও এধরণের খেলার মাঠ তৈরী করা নিয়ে বিগত দিনে কোনরকম চিন্তা ভাবনা করা হয়নি। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এটা সম্ভব হয়েছে। এধরণের খেলার মাঠে ফুটবল খেলে ও প্রশিক্ষণ নিয়ে আমাদের রাজ্যের ফুটবলাররা জাতীয় স্তরে আরও ভাল ফলাফল করতে পারবেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা বলেন, রাজ্য সরকার এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়তে আন্তরিক প্রচেষ্টা নিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দিশায় রাজ্য সরকার কাজ করছে। রাজ্যের সমস্ত অংশের মানুষের কল্যাণে উন্নয়নমুখী পরিকল্পনা নিয়ে সরকার কাজ করছে। তিনি বলেন, রাজ্য সরকার মহিলা সশক্তিকরণের উপরও বিশেষ নজর দিয়েছে। শচীন্দ্রনগর অঞ্চল সম্বন্ধে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আগে এই সব অঞ্চল সন্ত্রাসের আতুরঘর ছিল। এখন এই জায়গায় সিন্থেটিক টার্ফ ফুটবল মাঠ হয়েছে। তার মানে এখানে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, যুবক যুবতীরা যদি খেলাধুলার মধ্যে থাকে তাহলে মেধার বিকাশ যেমন হবে তেমনি যুব সম্প্রদায়কে নেশা থেকে দূরে রাখা যাবে। অনুষ্ঠানে যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, এই শচীন্দ্রনগর এলাকায় উন্নয়ন বলতে কিছু ছিল না। এই সরকার প্রতিষ্ঠিত হবার পর কিভাবে এলাকাকে উন্নয়ন শিখরে নিয়ে যেতে হবে তার জন্য পরিকল্পনা করা হচ্ছে। এই অঞ্চলের যুবক যুবতীদের কথা মাথায় রেখে এখানে এই বিশ্বমানের ফুটবল মাঠ নির্মাণ করা হয়েছে। যাতে করে এই অঞ্চল থেকে ভাল ফুটবলার ওঠে আসে। এটি একটি স্বপ্নের মাঠ। ক্রীড়ামন্ত্রী এই মাঠটিকে রক্ষণাবেক্ষণ করতে এলাকাবাসীর প্রতি আবেদন জানান। তিনি বলেন, ৫ কোটি টাকা ব্যয়ে এই মাঠ নির্মাণ করা হয়েছে। এ নিয়ে রাজ্যে এধরণের তিনটি মাঠের উদ্বোধন হল। ইতিপূর্বে উদয়পুরের চন্দ্রপুরে ও আগরতলার উমাকান্ত একাডেমী স্কুলে এধরণের ফুটবল মাঠ তৈরী করা হয়েছে। অনুষ্ঠানে ক্রীড়ামন্ত্রী বলেন, রাজ্যের ক্রীড়া পরিকাঠামো উন্নয়নে ৬০ কোটি টাকার প্রকল্প রূপায়িত হচ্ছে। পূর্বতন সরকারের সময় রাজ্যে এধরণের পরিকাঠামো নির্মাণের কোনও উদ্যোগ যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তর থেকে নেওয়া হয়নি। তাছাড়া এখানে একটি ওপেন জিমও খোলা হয়েছে খেলোয়াড়দের কথা মাথায় রেখে। এই মাঠগুলি নির্মাণে আর্থিক বন্দোবস্ত করে দেওয়ার জন্য তিনি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিধায়ক বীরেন্দ্র দেববর্মা। উপস্থিত ছিলেন সমাজসেবী গৌরাঙ্গ ভৌমিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের সচিব ড. পি কে চক্রবর্তী।

ধন্যবাদ জ্ঞাপন করেন যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের অধিকর্তা সুবিকাশ দেববর্মা। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে মজলিশপুর একাদশ ও ত্রিপুরা ফুটবল অ্যাসোসিয়েশন একাদশের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত

৫ই ডিসেম্বর ২০২২



 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.