Type Here to Get Search Results !

১২ ঘণ্টা পর তিন রুটে ফেরি চলাচল স্বাভাবিকঃ বাংলাদেশ

রীতা আক্তার, ঢাকা, আরশিকথাঃ


ঘন কুয়াশার কারণে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীর হাট এবং ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১২ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় যানবাহন পারাপার কমে যাওয়ায় রাজস্বও কমে গেছে। এছাড়া পাটুরিয়া-দৌলতদিয়ায় সাড়ে ১১ ঘণ্টা, বাংলাবাজার-শিমুলিয়া সাড়ে নয় ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে নয় ঘণ্টা ফেরি বন্ধ ছিল। এতে এসব ঘাটে আটকা পড়ে হাজারও যানবাহন। দুর্ভোগ পোহাতে হয় যাত্রী, পরিবহন চালক ও শ্রমিকদের।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় পারের অপেক্ষায় থাকা যানবাহনের সংখ্যা বাড়ছে।ভোরে ফেরিঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৩ কিলোমিটার অংশজুড়ে বাস ও ট্রাকের দীর্ঘ সারি।

রোববার রাত ১০টার পর থেকে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ঘন কুয়াশা পড়তে শুরু করে। ধীরে ধীরে পদ্মা নদীতে ঘন কুয়াশার পরিমাণ বাড়তে থাকে। এ সময় ফেরি চলাচলের জন্য বিকনবাতি ও মার্কিং পয়েন্ট কিছুই দেখা যাচ্ছিল না। পরে দুর্ঘটনা এড়াতে রাত ১১টার দিকে এ তিন রুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৩০ জানুয়ারি ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.