Type Here to Get Search Results !

ফরিদপুরে শনিবার হতে শুরু হচ্ছে প্রায় মাসব্যাপী জসীমউদ্দীন পল্লীমেলা

মোঃ শাহ্ জালাল,ফরিদপুর, বাংলাদেশঃ


ফরিদপুরে শুরু হচ্ছে পল্লীকবি জসীমউদ্দিনের নামে শুরু হতে যাচ্ছে জসীমউদ্দীন পল্লীমেলা -২০২৩ । 

আগামী শনিবার জেলা প্রশাসন ও জসীমউদ্দীন ফাউন্ডেশনের উদ্যোগে পল্লীকবি জসীমউদ্দীনের বাড়িসংলগ্ন কুমার নদের পাড়ে প্রায়  মাসব্যাপী এ মেলার উদ্বোধন করা হবে । এ উপলক্ষে চলছে মেলার শেষ মুহূর্তের প্রস্তুতি । 

জানা গেছে ওইদিন বিকাল ৩ টার দিকে জসীমউদ্দীন উদ্যানে স্থাপিত জসীমউদ্দীন মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ , জ্বালানি 3 খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা এবং পল্লীকবির জামাতা তৌফিক - ই - ইলাহী চৌধুরী ( বীরবিক্রম )।সভাপতিত্ব করবেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ শাহ্জাহান , জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক , পৌরসভার মেয়র অমিতাভ বোসের । এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মোসাঃ তাসলিমা আলী জানান , এ মেলা উপলক্ষে বিভিন্ন স্টলে বিভিন্ন লোকজ, চারু ও কারুপণ্যের বিপণনের ব্যবস্থা থাকবে। মেলায় ১৫০-২০০টি স্টল বরাদ্দ দেওয়া হচ্ছে । 

এ ছাড়া প্রতিদিন বিকালে মেলার মাঠ প্রাঙ্গণে জসীমউদ্দীন মঞ্চে গান , নাচ , নাটকসহ বিভিন্ন লোকজ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে । এতে ফরিদপুর জেলার বাইরের সাংস্কৃতিক দলগুলোও অংশ নেবে। তিনি আরো বলেন মেলায় থাকবে হস্ত , মৃৎ , বাঁশ ও বেতশিল্পসহ গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্য প্রয়োজনীও জিনিসপত্রও । এ ছাড়া শিশু কিশোরদের বিনোদনের জন্য থাকছে সার্কাস , নাগরদোলা, পুতুল নাচসহ বিভিন্ন রকমের রাইডস। প্রসঙ্গত , ১৯৮৮ সাল থেকে জসীমউদ্দীন মেলা অনুষ্ঠিত হয়ে আসছে ।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৮ জানুয়ারি ২০২৩

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.