Type Here to Get Search Results !

অমর একুশে বইমেলায় "বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ" বইটির মোড়ক উন্মোচন ঃ বাংলাদেশ

মোঃ শাহ্ জালাল, বাংলাদেশ ডেস্কঃ


আজ ২৭শে ফেব্রুয়ারী-২০২৩ ইং "বাংলা একাডেমির" উদ্যেগে আয়োজিত "অমর একুশে বই মেলায়" লেখক বাউল কবি মোঃ মহিউদ্দিন  এর প্রকাশিত বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দেশ প্রেম ও আত্ন জীবনী সম্বলিত কাব্য গ্রন্থ "বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ" বইটির মোড়ক উন্মোচন সফলভাবে সম্পন্ন হলো।

সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার "গ্রন্হ উম্মোচন" মঞ্চে বাংলাদেশের স্বনামধন্য লেখক, কবি, সাহিত্যিক, প্রকাশক ও হাজারো বইপ্রেমী পাঠকদের উপস্হিতিতে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। বইটির মোড়ক উন্মোচন করেন- বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও দেশ বরেন্য অভিনেতা, সাহিত্যক জনাব মোঃ পীরজাদা শহীদুল হারুন। আরো উপস্হিত ছিলেন বইটির প্রকাশনা সংস্থা "টই টই প্রকাশনের" স্বত্বাধিকারী ও লেখক জনাব শাহেদ বিপ্লব, বর্তমান সময়ের জনপ্রিয় কবি ও গবেষক  জনাব মাহমুদুল হাসান নিজামী, বিশিষ্ট নাট্যকার ও লেখক জনাব মোঃ আজাহারুল সহ আরো অনেকে।
এই অনুষ্ঠানে লেখক বাউল কবি মোঃ মহিউদ্দিন তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন- "এই বইয়ের প্রতিটি কবিতার ছন্দের মাধ্যমে আমি আমার বাংলাদেশের ইতিহাসকে তুলে ধরেছি যাতে আমরা না থাকলেও পরবর্তী প্রজন্ম এই বইয়ের মাধ্যমে এই দেশ ও ইতিহাস সম্পর্কে জানতে পারে"। সবশেষে বাংলা একাডেমির সন্ঞ্চালক সাহেবের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়। আল্লাহর রহমতে অনুষ্ঠানটি সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে পারায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আরশি কথার সঙ্গে এক সাক্ষাৎকারে লেখকের ছেলে ইন্জ্ঞিঃ মোঃ সালাউদ্দিন বলেন আমি একজন লেখকের সন্তান হিসেবে অত্যন্ত আনন্দিত ও গর্বিত। আমার বাবার জন্য সকলের কাছে দোয়া ও ভালোবাসা কামনা করছি তিনি যেনো আপনাদেরকে আরো ভালো লেখা উপহার দিতে পারেন। সেই সাথে সকল সাহিত্য প্রেমী ভাই-বোন, বন্ধু, পাঠক-পাঠিকা ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানাচ্ছি এবং বইটির পাঠক প্রিয়তা কামনা করছি।


আরশিকথা বাংলাদেশ

২৭ ফেব্রুয়ারি ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.