Type Here to Get Search Results !

ফরিদপুরে নগরকান্দায় বাড়ীতে বাড়ীতে গিয়ে নবজাতকদের জন্মসনদ তৈরী করলেন ইউএনও

মোঃ শাহ্ জালাল,ফরিদপুর, বাংলাদেশঃ


ফরিদপুরের নগরকান্দায় বাড়ীতে বাড়ীতে গিয়ে নবজাতকদের জন্মসনদ তৈরী করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক। 

শুক্রবার সকালে পৌরসভার বিভিন্ন গ্রামে গিয়ে ১ হতে ৪৫ দিন বয়সী নবজাতকদের জন্মসনদ তৈরী করেছেন তিনি। সেই সাথে নাবজাতক শিশুদের উপহার সামগ্রী ও মিষ্টির পেকেট তুলে দেন শিশুদের অভিভাবকদের হাতে।

পৌরসভাধীন নগরকান্দা গ্রামের মানিক মিয়ার কন্যা সন্তান আবানিয়া আইজা,গাংজগদিয়া গ্রামের প্রদীপ মালোর কন্যা অমৃতা মালো, হৃদয় মালোর সন্তান কুশ মালো, মধ্যজগদিয়া গ্রামের আকাশ চন্দ্র দাসের কন্যা দীপিকা দাস এবং ফুলসুতি ইউনিয়নের সলিথা গ্রামের হাফিজুর রহমানের পুত্র জিহাদ মাতুব্বরের নাম জন্মসনদে অন্তর্ভুক্ত করা হয়।

নিয়মকানুন ও প্রক্রিয়া শেষে গ্রাম পুলিশের মাধ্যমে জন্মসনদ বাড়ী পৌছে দেওয়ার ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক বলেন শিশুদের জন্মসনদ তৈরী করতে অধিকাংশ পিতা মাতা গাফিলতি করে থাকেন। আমি সরকারী নিয়ম পালন করার লক্ষেই বাড়ীতে বাড়ীতে গিয়ে এই কাজটি করছি। সঠিক ভাবে ও জন্মের পর দ্রুতভাবে সনদ তৈরী করার জন্যই আমি এ কাজটি করছি। আর যে সকল শিশুদের জন্মসনদ তৈরী করে নাই তাদের জন্মসনদ তৈরী তারাতাড়ি করার জন্যও আহ্বান জানাচ্ছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তার এরকম কার্যক্রমকে সাদুবাদ জানিয়েছেন নবজাতকদের অভিভাবকরা। এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক বেলায়েত হোসেন লিটন, মিজানুর রহমান মোল্যা, শফিকুল খান জনি এবং সংশ্লিষ্ট কতৃপক্ষ। 


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৩ ফেব্রুয়ারি ২০২৩

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.