Type Here to Get Search Results !

ঝান্ডার কথা না বুঝলে, ডান্ডার কথা বুঝানোর জন্য তৈরি আছি আমরাঃ শহীদের বদ্ধভূমিতে বক্তা দিপ্সিতা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বিজেপি সাধারন মানুষের কথা বোঝেনা, সমাজতন্ত্র, গণতন্ত্রের কথা বোঝেনা ঝান্ডার কথা বুঝে না । যদি ঝান্ডার কথা না বুঝে, ডান্ডার কথায় যেভাবে বোঝানোর দরকার সেইভাবে তৈরি হয়ে আছি আমরা।

এই ভাবে ঋষ্যমুখ বিধানসভা কেন্দ্রের শহীদের বধ্যভুমি নলুয়ার নির্বাচনী প্রচার সভাতে  আলোচনা রাখতে গিয়ে হুঁশিয়ারি দিলেন সর্ব ভারতীয় এস এফ আই সহ-সম্পাদিকা দিপ্সিতা ধর । 

২৩এর নির্বাচন হাতে গোনা কয়েকটি দিন । দক্ষিণের অন্যতম লাল দুর্গ তথা প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরী হিসেবে পরিচিত ঋষ্যমুখ বিধানসভা কেন্দ্র । একদিকে বিজেপি এই কেন্দ্রকে পদ্ম ফুল ফোটানোর যেমন মরিয়া তেমনি বামফ্রন্টও লাল দূর্গ হিসেবে অটুট রাখতে মরিয়া হয়ে উঠেছে । গত পাঁচ বছরে ঋষ্যমুখ বিধানসভা কেন্দ্রের শহীদের বধ্যভুমি নলুয়ার মাটিতে লাল ঝান্ডা উড়াতে না পারলেও আজ অর্থাৎ সোমবার নলুয়ার পার্টি অফিসস্থিত শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি  জন সমাবেশ করে দেখালো বামেরা। কংগ্রেস সমর্থিত প্রার্থী অশোক মিত্রের সমর্থনে হয় সভা। বামনেতা ভাগ্য ধর মজুমদারের সভাপতিত্বে সভাটি হয় নলুয়া সিপিআইএম পার্টি অফিস সংলগ্ন এলাকায় ।

 
সভার আগে কৃষ্ণনগর স্কুল মাঠ থেকে শুরু হয় মিছিল । বিভিন্ন পথ পরিক্রমা করার পর মিছিল শেষ হয় সভাস্থলে। সভায় উপস্থিত ছিলেন, সিপিআইএম বিলোনিয়া মহাকুমা কমিটির সম্পাদক তাপস দত্ত, সিপিআইএম রাজ্য কমিটির সম্পাদক জিতেন চৌধুরী সর্বভারতীয় এস এফ আই ছাত্রনেত্রী দিপ্সিতা ধর, কংগ্রেস নেতা মানিক মজুমদার সহ অন্যান্য নেতৃত্বরা  ।
এ দিনের আয়োজিত নির্বাচনে সভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএম রাজ্য কমিটির সম্পাদক জিতেন চৌধুরী  বিজেপি সরকারের তীব্র সমালোচনা করে বলেন, নতূন সরকার গঠনের সময়ের অপেক্ষা মাত্র । বিজেপি সরকার মানে ডাবল ইঞ্জিনের সরকার। এই ডাবল ইঞ্জিন সরকারের আমলে কি হয়েছে , প্রত্যারনা ছাড়া । কিছু মানুষ বিভ্রান্ত হয়েছে মিথ্যা প্রতিশ্রুতিতে।  বিরোধীদের অফিসে আগুন,  ভাঙ্গচুর সহ আক্রমন কায়েম করেছে। আজকে আমাদের লড়াই ‌ এক উজ্জ্বল ত্রিপুরা গড়ার জন্য। আগামী নির্বাচনে ঐতিহাসিক মুল্যবান ভোট। এই ভোট গনতন্ত্র পুনরুদ্ধার ও শান্তি সম্প্রীতি গঠনের লড়াই। 
যতই মন্ত্র দিক কোন মন্ত্রের কাজ হবে না মানুষ ভুল বুঝতে পেরেছে গনতান্ত্রিক উপায়ে এই সরকারকে বিসর্জন দিবে বলে জানান  জিতেন চৌধুরী। 

সিপিআইএম রাজ্য কমিটির সম্পাদক জিতেন চৌধুরীর পর আলোচনা রাখতে গিয়ে সর্বভারতীয় এস এফ আই ছাত্রনেত্রী দিপ্সিতা ধর বলেন নির্বাচনের আগে বিজেপি মুখ্যমন্ত্রী বদল করে ,নিয়ে এসেছেন নতুন মুখ্যমন্ত্রী ।  আগামী ১৬ তারিখ মানুষ মুখ্যমন্ত্রী বদলাবে না । গোটা বিজেপি সরকারকেই বদলে দেবে । বাম কংগ্রেসের নেতৃত্বে নতুন সরকার গঠন হবে।আমার আপনার সরকার তৈরি হবে । এছাড়া বিজেপির  জয়সীয়া রাম স্লোগান দুই তারিখের পর হরি বোল হয়ে যাবে বলে অভিমত ব্যক্ত করে বাম কংগ্রেস সমর্থিত প্রার্থীকে জয়ী করার আহ্বান জানান ছাত্র নেত্রী ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১৩ ফেব্রুয়ারি ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.