Type Here to Get Search Results !

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক, বিধায়কদের শপথ ১৬ মার্চঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, আরশিকথাঃ


ত্রিপুরার পানিসাগর কেন্দ্রে জয়ী বিজেপির বিনয়ভূষণ দাসকে প্রোটেম স্পিকারের দায়িত্ব দেওয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার মন্ত্রিসভার প্রথম বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আগামী ১৫ মার্চ রাজ্যপাল সত্যদেও নারায়ণ আর্য তাঁকে শপথবাক্য পাঠ করাবেন। প্রোটেম স্পিকার সমস্ত বিধায়কদের শপথ বাক্য পাঠ করাবেন ১৬ মার্চ। প্রসঙ্গত, ৮ মার্চ বুধবার ত্রিপুরায় বিজেপি-২ সরকারের মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন। মুখ্যমন্ত্রীসহ নয় জন ওইদিন শপথ নিয়েছেন। বর্তমানে ত্রিপুরা মন্ত্রিসভায় নয়জন সদস্য রয়েছেন। তাতে বিজেপির ৮ জন এবং আইপিএফটির একজন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।

আজ সকালে মন্ত্রিসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে প্রোটেম স্পিকার এবং ভোট-অন-অ্যাকাউন্ট নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গৃহীত হয়েছে। মন্ত্রিসভা পানিসাগর কেন্দ্রের জয়ী বিনয়ভূষণ দাসকে প্রোটেম স্পিকার হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তিনি আগামী ১৫ মার্চ শপথ নেবেন। রাজ্যপাল সত্যদেও নারায়ণ আর্য তাঁকে শপথবাক্য পাঠ করাবেন।
১৬ মার্চ প্রোটেম স্পিকার ত্রিপুরা বিধানসভার বাকি সদস্যদের শপথ বাক্য পাঠ করাবেন। এর পরই অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ নির্বাচনসহ মুখ্য সচেতক, বিরোধী দলনেতা বাছাই করা হবে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত

৯ই মার্চ, ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.