Type Here to Get Search Results !

কচুয়ায় সরকারি ভাবে ধান-চাল সংগ্রহ কার্যক্রম শুরুঃ বাংলাদেশ

উজ্জ্বল কুমার দাস,বাগেরহাট, বাংলাদেশঃ 

দেশের বিভিন্ন স্থানের মতো বাগেরহাটের কচুয়া উপজেলায় সরকারিভাবে ধান, চাল,গম সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। 

২৪ মে(বুধবার)বেলা ১১ টায় কর্মসূচির উদ্বোধন করেন কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার। এ সময় উপস্থিত ছিলেন,কচুয়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃনাসির উদ্দীন,কচুয়া উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা এলএসডি আশরাফুল হক,কচুুয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: মামুনূর রশিদ,কচুয়া উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও ইউপি সদস্য গোলাম সোকরানা রব্বানী আজাদ,কচুয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক দিহিদার সুজন,সদর ইউনিয়নের ইউপি সদস্য সেখ সাইফুল ইসলাম সাবু প্রমুখ। 

এ বছর চলতি বোরো মৌসুমে উপজেলায় ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৬ শত ৭৮ মেট্রিকটন এবং প্রতিকেজি ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।সে হিসাবে প্রতিমণ ধানের মূল্য হচ্ছে ১ হাজার ২ শত টাকা।

এদিন খাদ্য গুদামে ধান সরবরাহকারী কৃষক আব্দুল হক খান বলেন,বাজারে বর্তমানে ধানের মূল্য আছে ৯ শত ৫০ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত কিন্তু সরকারের কাছে মন প্রতি ১ হাজার ২ শত টাকায় বর্তমানে বিক্রি করতে পেরে আমি অনেক খুশি।

এদিন কচুয়া উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃনাসির উদ্দীন বলেন,তালিকায় থাকা প্রতিজন কৃষক সর্বনিম্ন ৩ মন থেকে সর্বোচ্চ ৩ টন পর্যন্ত ধান সরকারের কাছে আমাদের মাধ্যমে বিক্রি করতে পারবেন।গত ৭মে থেকে শুরু হওয়া এ ধান সংগ্রহ অভিযান চলবে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত।

খাদ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, চলতি বছর বোরো মৌসুমে চার লাখ টন ধান, সাড়ে ১২ লাখ টন সেদ্ধ চাল ও এক লাখ টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

২৪শে মে, ২০২৩



 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.